বিভাগে করোনায় ১৭৭ মৃত্যু , ১০২৩৯ আক্রান্তে শীর্ষে দিনাজপুর

গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগে ৯৬ জন নতুন করে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে। ফলে বিভাগে আক্রান্তের সংখ্যা দাড়াল ১০ হাজার ২৩৯ জনে। অন্যদিকে এই সময়ে বিভাগে একজন কোভিড-১৯ রোগী মারা গেছেন। ফলে প্রানঘাতি এই ভাইরাসে মৃতের সংখ্যা দাড়ালো ১৭৭ জন।

গতকাল সোমবার, ৩১ জুলাই পর্যন্ত প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এই পরিসংখ্যান জানান রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক।

তিনি জানান রংপুর বিভাগের ৭ জেলায় সোমবার, ৩১ আগস্ট সকাল ৮ টা পর্যন্ত নতুন করে ৯৬ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন। একই সময়ে পঞ্চগড় জেলায় ১ জনের মৃত্যু হয়েছে।

নতুন করে আক্রান্তের মধ্যে দিনাজপুরে ৩২, রংপুরে ২৯, গাইবান্ধায় ১১, লালমনিরহাটে ১১, কুড়িগ্রামে ৫, পঞ্চগড়ে ৫ এবং ঠাকুরগাঁও জেলায় ৩ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগের ৮ জেলায় করোনায় মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ২৩৯ জনে এবং এই বিভাগের ৮ জেলায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭৭ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, বিভাগের মধ্যে এ পর্যন্ত দিনাজপুর জেলায় এখন পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত শনাক্ত হয়েছে। জেলায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৫৭ জন এবং মৃত্যু হয়েছে ৬২ জনের।

এরপরই রংপুর জেলায় এ পর্যন্ত মোট ২ হাজার ৪০৩ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৩৯ জনের।

গাইবান্ধা জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৯৪৭ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের।

নীলফামারী জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৯০৩ জন এবং মৃত্যু হয়েছে ১৬ জনের।

ঠাকুরগাঁও জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৯১০, মৃত্যু হয়েছে ১৭ জনের।

কুড়িগ্রাম জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৭৯২ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের।

লালমনিরহাট জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৭০৩ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের

পঞ্চগড় জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৫২৪ এবং মৃত্যু হয়েছে ১০ জনের।

এদিকে করোনা সন্দেহে এই বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭১ জনসহ হোম কোয়ারেন্টাইনে রাখা মোট সংখ্যা দাঁড়ালো ৭৩ হাজার ৬০৪ জন। একই সময়ে রংপুর বিভাগে ২৯৯ জনসহ মোট ৬৭ হাজার ৯০৬ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে বলে জানান বিভাগীয় স্বাস্থ্য পরিচালক।

জেএম/রাতদিন