বিশ্বে করোনায় মৃত্যু ২ লাখ ১১ হাজার ছাড়ালো, শীর্ষে যুক্তরাষ্ট্র

মহামারী করোনাভাইরাসে মৃত্যুর মিছিল ক্রমেই দীর্ঘায়িত হচ্ছে। পৃথিবী যেন আজ অপরিচিত এক মৃত্যুপূরী।  প্রাণঘাতি এ ভাইরাসে মৃত্যুর মিছিলে এরই মধ্যে যুক্ত হয়েছে ২ লক্ষাধিক প্রাণ।

মঙ্গলবার, ২৮ এপ্রিল সকাল পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ২ লাখ ১১ হাজার ছাড়িয়ে গেছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩ লাখ ৬৪ হাজার।

 বিশ্বখ্যাত করোনা পরিসংখ্যানের ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার’র তথ্য মতে, মঙ্গলবার সকাল পর্যন্ত করোনায় ২ লাখ ১১ হাজার ৬০৯ জনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩০ লাখ ৬৪ হাজার ৮৩০ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ লাখ ২২ হাজার ৩৮৯ জন।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে শীর্ষ অবস্থানে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫৬ হাজার ৮০৩ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন ১০ লাখ ১০ হাজার ৫০৭ জন।

মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই ইতালি। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২৬ হাজার ৯৭৭ জনের মৃত্যু হয়েছে। আর সংক্রমিত হয়েছেন ১ লাখ ৯৯ হাজার ৪১৪ জন।

ইউরোপের আরেক দেশ স্পেনে মৃতের সংখ্যা ২৩ হাজার ৫২১ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত ২ লাখ ২৯ হাজার ৪২২ জন।

এদিকে ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ২৩ হাজার ২৯৩ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন মোট ১ লাখ ৬৫ হাজার ৮৪২ জন। এছাড়াও যুক্তরাজ্যে মৃতের সংখ্যা ২১ হাজার ৯২ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৫৭ হাজার ১৪৯ জনে।

এদিকে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৪৫১ জনে দাঁড়িয়েছে। দেশটিতে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৩৯ জন।

বাংলাদেশে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ৯১৩ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা ১৫২ জনে দাঁড়িয়েছে।