বুড়িমারী হত্যাকান্ড: মসজিদের সেই মুয়াজ্জিন ৫দিনের রিমান্ডে

লালমনিরহাটের বুড়িমারীতে শহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা মামলায় মসজিদের মুয়াজ্জিন আফিজ উদ্দিন(৫৫)এর ৫দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর আগে গতকাল শনিবার বিকেলে তাকে আদালতে সোপর্দ করে রিমান্ড আবেদন করা হয়।

আজ রোববার, ১৫ নভেম্বর দুপুরে আমলী আদালত-৩ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফেরদৌসী বেগম এই রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদের মুয়াজ্জিন আফিজ উদ্দিন পাটগ্রাম উপজেলার ইসলামপুর এলাকার ফইমুদ্দিনের ছেলে।

এর আগে তার অনুকুলে ৫ দিনের রিমান্ড আবেদন করেন হত্যা মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিদর্শক মাহমুদুন্নবী। সে অনুযায়ী আজ রোববার শুনানীর দিন ধার্য করেন আদালত।

আজ দুপুরে আসামী মুয়াজ্জিন আফিজ উদ্দিনকে আমলী আদালত-৩ এ হাজির করে পুলিশ। এ সময় রিমান্ড আবেদন শুনানী শেষে ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

এ নিয়ে এ ঘটনায় ১১ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। এরই মধ্যে মুলহোতা আবুল হোসেন ওরফে হোসেন ডেকোরেটর এবং মসজিদের খাদেম জোবেদ আলীসহ ৪জন স্বীকারোক্তিমুলক জবানবন্দ প্রদান করেছেন।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর বিকেলে পাটগ্রাম উপজেলার বুড়িমারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন অবমাননার গুজব ছড়িয়ে শহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করা হয়। নিহত শহিদুন্নবী জুয়েল গত ২৯ অক্টোবর বিকেলে সুলতান রুবায়াত সুমন নামে এক সঙ্গীসহ বুড়িমারী বেড়াতে আসেন।

এ ঘটনায় নিহতের চাচাত ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে গত ৩১ অক্টোবর একটি মামলা দায়ের করেন।

জেএম/রাতদিন