বুড়িমারী দিয়ে বিশেষ ব্যবস্থায় এলো ৬২ ট্রাক পাটবীজ

ভারতের চ্যাংড়াবান্ধা স্থলবন্দরে আটকে থাকা বাংলাদেশের ৬২টি ট্রাক অবশেষে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। প্রায় ১৪দিন পর ওই ট্রাকগুলো বাংলাদেশে প্রবেশ করলো। এসব ট্রাকে ১২শ মেট্রিক টন পাটবীজ আমদানি হয়।

শনিবার, ৪ এপ্রিল রাত সাড়ে আটটার দিকে বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক (ডিডি) মাহফুজুল ইসলাম এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

এর আগে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে গত ২২ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত চ্যাংড়াবান্ধা স্থলবন্দর বন্ধ ঘোষণা দিলে আটকা পড়ে এই ট্রাকগুলো। স্থলবন্দর বন্ধের এই ঘোষনা পরবর্তীতে অনির্দিষ্টকাল পর্যন্ত বৃদ্ধি করা হয়।

জানা গেছে, দেশে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে হঠাৎ করে ভারতের চ্যাংড়াবান্ধা স্থলবন্দর বন্ধের ওই সিদ্ধান্ত নেয়। এতেই কৃষিজ পণ্যসহ পাটবীজের ৬২টি পণ্য বোঝাই ট্রাক ভারতের কোচবিহার জেলার চ্যাংড়াবান্ধা স্থলবন্দর এলাকায় আটকে যায়। পরে জরুরী বৈঠক করে আটকে থাকা ট্রাক গুলো বিশেষ ব্যবস্থায় দেশে আনা হয়েছে। 

বুড়িমারী স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ী তাহাজুল ইসলাম মিঠু বলেন, সামাজিক দূরত্ব বজায় রেখে আমদানি করা পাটবীজ গুলো খালাস করা হয়েছে।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমস সহকারী কমিশনার (এসি) সোমেন কুমার চাকমা বলেন, ‘সরকারের উচ্চ পর্যায়ের এক আদেশ পেয়ে জরুরী বৈঠক করে শনিবার এই স্থলবন্দরের ওপারে ভারতে আটকে থাকা পাটবীজবাহী ট্রাগুলো আনা হয়েছে।

এনএ/রাতদিন