বৃষ্টি থাকবে আরও ৩ থেকে ৪ দিন

সারাদেশে বৃষ্টিপাত আব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর । আগামী ৩ থেকে ৪ দিন বৃষ্টিপাতের এই প্রবণতা থাকতে পারে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমানকে উদ্ধৃত করে বাসসের খবরে বলা হয়, বাংলাদেশের উপর মৌসুমি বায়ু সক্রিয় থাকায় আজ সকাল ১০ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টায় বরিশাল এবং চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

অতি ভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ী এলাকায় কোথাও কোথাও ভূমিধ্বসের সম্ভাবনা রয়েছে।

আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় সীতাকুন্ড ১৫৭ মিলিমিটার, চট্টগ্রামে ১৪৩, হাতিয়ায় ১৩৩ এবং সন্দ্বীপে ১১৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরগুলোর উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আজ মঙ্গলবার, ৯ জুলাই সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী ঢাকা, ময়মনসিংহ, বরিশাল , চট্টগ্রাম ও সিলেট, বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

এইচএ/রাতদিন