ভারতীয় টিভি সিরিয়াল দেখে খুন করতো তিন বন্ধু

ভারতীয় টিভি সিরিয়াল ক্রাইম প্যাট্রোল দেখে খুন করত ৩ তরুণ বন্ধু। তারা সাভারের শ্যামপুর বাজার এলাকায় থাকত। তাদের প্রত্যেকের বয়স ১৫ থেকে ১৮-এর মধ্যে।

ঢাকার সাভার ও কেরানীগঞ্জে দুই রিকশাচালককে খুন করে রিকশা ছিনিয়ে নিয়েছিল তারা। এই দুই খুনের ৯ দিন পর আরও এক রিকশাচালককে তারা খুন করার চেষ্টা করে বলে যুগান্তর অনলাইনের খবরে বলা হয়েছে।

এই তিন তরুণ আবার একে অপরের বন্ধু। সম্প্রতি আদালতে তারা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছে তুষার, বকুল এবং রাসেল নামের তিন বন্ধু। এপ্রিলে বকুল ও তুষারকে গ্রেপ্তার করে সাভার থানা পুলিশ। সর্বশেষ শনিবার রাসেলকে গ্রেপ্তার করা হয়। পরে তারা আদালতে জবানবন্দি দেয়।

পুলিশ জানায়, ২৭ মার্চ কেরানীগঞ্জে জাকির হোসেন ও ২ এপ্রিল সাভারের ভাকুর্তায় মতিউর রহমান নামে দুই রিকশাচালককে তারা খুন করে। মতিউরকে খুন করার ৯ দিন পর সাভারের ঝাউচরে মাইনুল নামের আরেক অটোরিকশা চালককে কুপিয়ে জখম করে তারা। এসব ঘটনায় সাভার থানায় দুটি এবং কেরানীগঞ্জ থানায় একটি মামলা হয়। জিজ্ঞাসাবাদের সময় তিনজনই স্বীকার করেছে, ভারতীয় টিভি চ্যানেলে ক্রাইম প্যাট্রোল দেখে অটোরিকশা ছিনতাই করার পরিকল্পনা করে তারা।

সাভার থানার ওসি এএফএম সায়েদ জানান, কেরানীগঞ্জ ও সাভারে দুটি খুনের রহস্য আমাদের আজানা ছিল। পরে সাভারে আরেকজন চালককে কুপিয়ে আহত করে রিকশা ছিনতাইয়ের ঘটনার তদন্ত করতে গিয়ে আগের দুই খুনের রহস্য বেরিয়ে আসে। রিকশা ছিনতাইয়ের ঘটনার ৭ দিন পরেই আমরা বকুল আর তুষারকে গ্রেফতার করি। এ সময় রাসেল পলাতক ছিল। দুই দিন আগে রাসেলকে বগুড়া থেকে গ্রেফতার করা হয়। পরে তারা আদালতে ঘটনাগুলোর সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে।

এনএইচ/ রাতদিন