মোটরসাইকেল চলবে স্মার্টফোন দিয়ে!

স্মার্টফোনের মাধ্যমে চলবে মোটরসাইকেল। প্রথম আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের ইলেকট্রিক মোটরসাইকেল নিয়ে এলো ইন্টেলিকরপ (Revolt Intellicorp)।

রেভল্ট আরভি-৪০০ নামের এই স্মার্ট মোটরসাইকেলে থাকছে একাধিক কানেক্টের ফিচার। ফোরজি সিম কার্ডের মাধ্যমে এই মোটরসাইকেল সব সময় ইন্টারনেটের সাথে সংযোগ থাকবে। রেভল্ট অ্যাপ ব্যবহার করে স্মার্টফোন থেকে মোটরসাইকেলের একাধিক ফিচার নিয়ন্ত্রণ করা যাবে।

ম্যাপ গাইডসহ এই মোটরসাইকেলে থাকছে লোকেশন ফিচার। ম্যাপ গাইড ছাড়াও থাকছে ব্যাটারি চার্জ, জিও ফেসিং, ব্যাটারি অর্ডার, স্মার্টফোন থেকে মোটরসাইকেল স্টার্ট, স্টপ্লোকেশন শেয়ারিং এর মতো ফিচার। ভবিষ্যতে সফটওয়্যার আপডেটের মাধ্যমে এই মোটরসাইকেলে আরও ফিচার যোগ হতে পারে।

এছাড়াও মোটরসাইকেলে থাকছে একটি লিথিয়াম আয়ন ব্যাটারি। এক চার্জে ১৫৬ কিমি চলতে পারবে এই মোটরসাইকেল। ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে চার ঘন্টা সময় লাগবে। খুব সহজেই ব্যাটারি বদল করে আবার মোটসাইকেল চালানো যাবে।

থাকছে তিনটি রাইডিং মোড। রেভল্ট আরভি-৪০০ এ যে কোন ১২৫ সিসি ইঞ্জিনের মোটরসাইকেলের মতো পারফর্মেন্স পাওয়া যাবে। ভারতের হরিয়ানার কারখানায় তৈরি হবে এই মোটরসাইকেল।

এনএইচ/ রাতদিন