ভুটানকে হারিয়ে বাংলাদেশের প্রতিপক্ষ আজ শ্রীলংকা

অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলে দারুন শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। ভুটানকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে তারা। দ্বিতীয় ম্যাচে আজ তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কল্যাণী স্টেডিয়ামে দুপুর সাড়ে ১২টায় শুরু হবে ম্যাচটি।

বয়সভিত্তিক এই টুর্নামেন্টে এ পর্যন্ত গত পাঁচ আসরে বাংলাদেশ চারবার মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কার। সব কটি ম্যাচেই জিতেছে বাংলাদেশ। ২০১১ সালে শ্রীলঙ্কাকে ৬-২ গোলে হারিয়েছিল, ২০১৩ সালে জয় ৩-১ ব্যবধানে। ২০১৫ ও ২০১৭ সালে ৪-০ ব্যবধানে জেতে বাংলাদেশ। গত বছর সাফের বয়সভিত্তিক টুর্নামেন্টে শ্রীলংকা অংশগ্রহণ করেনি। বাংলাদেশের কোচ মোস্তফা আনোয়ার পারভেজ জানান, ‘শ্রীলঙ্কার সঙ্গে আমরা জেতার জন্যই খেলব।

ভুটানের বিপক্ষে ম্যাচে রক্ষণ ও গোলকিপারের ভুলে দুটি গোল হজম করেছিল বাংলাদেশ। এসব ভুল শুধরে যাতে পরের ম্যাচে নতুন আত্মবিশ্বাসে খেলতে পারে দল, কোচ মোস্তফা আনোয়ার পারভেজের সেটাই চাওয়া। তিনি আরও বলেন, গত ম্যাচে রক্ষণ ও গোলকিপারের ভুলে আমরা দুটি গোল খেয়েছি। এসব নিয়ে কাজ করছি। আশা করি, পরের ম্যাচে এমন ভুল হবে না।’

এবারের আসরে অংশ নিচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশসহ ৫টি দল। অন্য দেশগুলো আয়োজক ভারত, নেপাল, ভুটান আর শ্রীলঙ্কা। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হচ্ছে টুর্নামেন্টটি। পয়েন্ট টেবিলের সেরা দুই দল খেলবে ফাইনালে।

শান্ত/রাতদিন