মৌসুমে মেসির প্রথম গোল, ৪-০ গোলে বিধ্বস্ত সেভিয়া

লা লিগায় জয় পেয়েছে বার্সেলোনা। সেভিয়াকে ৪-০ গোলে হারিয়ে এবারে মৌসুমের পঞ্চম জয় তুলে নিয়েছে কাতালান ক্লাবটি। একটি করে গোল করেছেন সুয়ারেজ, ভিদাল, ডেম্বেলে ও মেসি।

ক্যাম্প ন্যুতে ২৭ মিনিটেই সাফল্যের দেখা পায় বার্সালোনা। পেনাল্টি বক্সের বাম পাশ থেকে নেলসন সেমেদোর ক্রস থেকে দৃষ্টিনন্দন বাই-সাইকেল কিকে বল জালে পাঠান লুইজ সুয়ারেজ।

ব্যবধান বাড়াতেও খুব বেশি সময় লাগেনি কাতালানদের। ম্যাচের ৩২ মিনিটে আর্থারের বাড়ানো বল ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন আর্তুরো ভিদাল। ভিডিও অ্যাসিসট্যান্স রেফারির সহায়তায় গোলটি নিশ্চিত করা হয়।

গোলের পর বার্সার উল্লাস। ছবি: সংগৃহীত

এর দুই মিনিট পরেই তৃতীয় গোলের দেখা পায় বার্সেলোনা। ৩৪ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে সেভিয়ার ডিফেন্ডারে ভুলে আর্থারে কাছ থেকে বল পেয়ে যান উসমান ডেম্বেলে। একক প্রচেষ্টায় পেনাল্টি বক্সের ভেতরে ঢুকে ডিফেন্ডার ও গোলরক্ষককে বোকা বানিয়ে ডান পায়ের বাকানো শটে বল জালে জড়ান ডেম্বেলে।

বিরতির পরে শুরুতেই ব্যবধান কমানোর সুযোগ পায় সেভিয়া। ৪৯ মিনিটে গোলরক্ষককে একা পেয়ে ডান পায়ে শট করেন লুক ডি ইয়ং। বল বাম পোস্টে লেগে ফিরে আসে।

ম্যাচের ৬০ মিনিটে মধ্য মাঠ থেকে বল পেয়ে মেসি একক প্রচেষ্টায় দারুণভাবে ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে ডি-বক্সে ঢুকে ডান পায়ে শট করেন। কর্নারের বিনিময়ে রক্ষা করেন সেভিয়া গোলকিপার।

৭৮ মিনিটে আসে কাঙ্ক্ষিত মুহূর্ত। ফ্রি-কিক থেকে দৃষ্টিনন্দন গোল উপহার দেন মেসি। এটি এবারে মৌসুমে তার প্রথম গোল।

এই জয়ে আট ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে বার্সেলোনা। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।

শান্ত/রাতদিন