যুক্তরাষ্ট্রেও বসবে মেসির ফুটবল জাদুর পসরা

গত আগস্টে বার্সার সঙ্গে সম্পর্কটা ছিন্ন করতে চেয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু তার সেই ইচ্ছাটা আলোর মুখ দেখতে পায়নি। প্রিয় ক্লাবের কাছে আবেগতাড়িত মেসি শেষ পর্যন্ত পরিবার আর ভক্তদের চাপে মাথা নত করে থেকে যান ন্যু ক্যাম্পেই।

তবে চলতি মৌসুম শেষে কাতালানদের সঙ্গে সম্পর্কটা একেবারেই চুকিয়ে ফেলবেন মেসি। কেননা চুক্তির মেয়াদটা যে ততদিনে চুকিয়ে যাবে। নতুন কোনো ক্লাবে, নতুন কোনো ঠিকানায় পাড়ি জমাবেন আর্জেন্টাইন এ ফুটবল জাদুকর। ঠিক কোথায় যাবেন? কোন দেশের কোন লিগে ঘাঁটি গাড়বেন? সেটা এখনও নিশ্চিত নন এ ফুটবল মেগাস্টার নিজেও।

তবে বার্সেলোনার ক্যাপ্টেন মেসি মনের মধ্যে একটি স্বপ্ন লুকিয়ে রেখেছেন। সেই স্বপ্নটা সবসময় দেখেন তিনি। বর্ণাঢ্য ফুটবল ক্যারিয়ারের কোনো একটা সময়ে যুক্তরাষ্ট্রে খেলতে চান ভিন গ্রহের এ তারকা। তার ফুটবল জাদুর ফুল ছিটিয়ে দিতে চান মেজর সকার লিগেও।

মার্কিন দেশে খেলার স্বপ্ন নিয়ে মেসি বলেন, ‘আমি যুক্তরাষ্ট্রে খেতে চাই। শুধু লিগ ফুটবল নয়, সেখানকার জীবন ব্যবস্থারও অভিজ্ঞতা নিতে চাই।‘

মেসি যে দেশেই যান। যে লিগ বা ক্লাবেই খেলেন না কেন। একটা সময়ে ফিরতে চান ন্যু ক্যাম্পের ভালোবাসার পরিবারে, ‘শেষ পর্যন্ত বার্সেলোনায় ফিরতে চাই। সেটা যে কোনোভাবেই হোক না কেন।’

৩৩ বছরের বার্সা প্রাণভোমরা জানুয়ারিতে অন্য কোনো ক্লাবের সঙ্গে আলোচনা চালিয়ে যেতে পারবেন। তবে ব্যাপারটা নিয়ে এখনই মাথা ঘামাতে চান না। মৌসুম শেষেই নিতে চান চূড়ান্ত সিদ্ধান্ত।

ক্লাব ছাড়া নিয়ে মেসি বলেন, ‘এখনো জানি না, আমি ঠিক কি করতে চলেছি। মৌসুমটা শেষ হওয়া পর্যন্ত অপেক্ষায় থাকতে চাচ্ছি।’

এনএ/রাতদিন