রংপুরে অস্ত্রের লাইসেন্স কেলেংকারী: ৩৯১ জনের নামে দুদকের অভিযোগপত্র অনুমোদন

রংপুর জেলা প্রশাসক অফিসের জিএম শাখা থেকে জেলা প্রশাসকের স্বাক্ষর জাল করে ভুয়া কাগজপত্র তৈরি করে ৪০০ অস্ত্রের লাইসেন্স দেওয়া ও নবায়নের ঘটনায় ৩৯১ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) অনুমোদন করেছে দুদক। বুধবার, ১৫ পস কমিশনের সভায় অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেছেন দুদক রংপুরের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম। তিনি জানিয়েছেন, আদালতে দ্রুত চার্জশিট দাখিল করা হবে।

দুদকের সহকারী পরিচালক ও মামলার তদন্তকারী কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, জেলা প্রশাসকের কার্যালয়ের সিল সাক্ষর জাল করে অস্ত্রের লাইসেন্স প্রদানের মামলায় ৩৯১ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুদক। আসামিদের নাম ঠিকানাগুলো ভালোভাবে যাচাই করে দ্রæত সময়ের মধ্যে আদালতে চার্জশিট দাখিল করা হবে।

এর আগে গত ২৫ এপ্রিল মামলার চার্জশিটভুক্ত ৬০ আসামি রংপুর সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

উল্লেখ্য, ২০০৩ সাল থেকে ২০১৫ সালের মধ্যে জিএম শাখার অফিস সহকারী সামসুল ইসলাম ও তার সিন্ডিকেট রংপুরের ডিসিদের সই জাল করে চার শতাধিক আগ্নেয়াস্ত্রের লাইসেন্স দেন। এর মাধ্যমে চক্রটি কোটি কোটি টাকার অবৈধ সম্পদের মালিক হয়েছেন। ঘটনাটি প্রকাশ হওয়ায় জিএম শাখায় অভিযান চালিয়ে সামসুলের আলমিরা থেকে ১৫টি ভুয়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্স, ১৫টি ভুয়া লাইসেন্সের ভলিউম, সাত লাখ টাকা, ১১ লাখ টাকার এফডিআর ও দুই লাখ টাকার সঞ্চয়পত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় জেলা প্রশাসক কার্যালয় ও দুদক দুটি মামলা দায়ের করে।

পরে ঘটনার মূল হোতা সামসুলকে রংপুর র‌্যাব-১৩ সদস্যরা গত বছরের ৬ জুলাই ঢাকা থেকে গ্রেপ্তার করে। আর গত বছরের ১৭ সেপ্টেম্বর টাঙ্গাইল থেকে তার সহয়োগী আব্দুল মজিদকে গ্রেপ্তার করা হয়।

এবি/রাতদিন