রংপুরে আবারও অনুমোদনহীন সাবান কারখানায় অভিযান, জরিমানা

রংপুরে আবারও একটি সাবান ফ্যাক্টরীতে অভিযান চালিয়েছে পুলিশের গোয়েন্দা শাখা(ডিবি)। ‘শাহ সাবান ফ্যাক্টরী’ নামের ওই প্রতিষ্ঠানে তিন ধরণের সাবানসহ ডিটারজেন্ট পাউডার তৈরি করে বাজারজাত করা হচ্ছিল। অভিযানে প্রায় অর্ধ কোটি টাকার মেশিনপত্রসহ বিভিন্ন উপকরণ জব্দ করা হয়।

আজ রোববার, ১৫ নভেম্বর বিকেলে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তম প্রসাদ পাঠক এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।

এ সম্পর্কিত আরও খবর...
style="display:block; text-align:center;" data-ad-layout="in-article" data-ad-format="fluid" data-ad-client="ca-pub-3929264565086846" data-ad-slot="3647344972">

তিনি জানান, সুপার ছাই গ্রিন ও নিউ হাঙ্গর গ্রিন কাপর কাঁচার সাবান, ছাই সুপার বল সাবান এবং ছাই পাওয়ার হোয়াইট ডিটারজেন্ট পাওয়ার নামের পণ্যগুলো উৎপাদন করে বাজারজাত করা হতো। তবে সেখানে নেই কোনো
কেমিস্ট, নেই পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র, শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা ও কর্মিদের চিকিৎসা সনদ নেই। এছাড়া খোলা জায়গায় অরক্ষিতভাবে রাখা ছিল নানা ধরণের রাসায়নিক।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন জাহানের ভ্রাম্যমান আদালত ফ্যাক্টরীর মালিক জাকির হোসনের ৬০ হাজার টাকা জরিমানা করেন। একই সাথে সকল ত্রæটি সংশোধন করে সেখানে পণ্য উৎপাদনের আদেশ দেন।

এবি/রাতদিন