রংপুরে আরও কঠোর প্রশাসন, মোড়ে মোড়ে পুলিশি চেকপোস্ট

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা মেনে বেশিরভাগ মানুষ এখন ঘরে অবস্থান করছেন। এই সুযোগ যাতে চুরি, ডাকাতি, ছিনতাইসহ কোনো অপরাধ সংঘটিত না হয়, এজন্য সতর্ক রয়েছে রংপুর মেট্রোপলিটন পুলিশ। নগরীর মোড়ে মোড়ে বসানো হয়েছে পুলিশি চেকপোস্ট। সন্দেহ হলেই চলছে জেরা। গাড়ির কাগজপত্র সঠিক না থাকলেই দিচ্ছে মামলা। রিক্সা বা মটরসাইকেলে দুজন থাকলে একজনকে নামিয়ে দিচ্ছে।

বুধবার, ৮ এপ্রিল সকাল থেকে রংপুর নগরীর বিভিন্ন স্থানে ঘুরে এমন চিত্র দেখা গেছে।

চেকপোস্টে দায়িত্ব পালনের পাশাপাশি অপ্রয়োজনে বাইরে বের হওয়া লোকদের জমায়েত ও আড্ডা বন্ধে তৎপর রয়েছে পুলিশ সদস্যরা। মোটরসাইকেল, রিকশা, অটোবাইক, কার, মাইক্রোবাসে থাকা যাত্রী ও চালকদের করোনার সংক্রমণ হতে সচেতন করছে তারা। একইসঙ্গে কারও গতিবিধি সন্দেহজনক হলে চলছে জেরা।

রংপুর মহানগর পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদের নির্দেশে নগরীর ছয়টি থানার গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে মোড়ে এসব চেকপোস্ট বসানো হয়েছে বলে জানান রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার মো আলতাফ হোসেন।

রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার মো আলতাফ হোসেন বলেন, সচেতন মানুষরা করোনার সংক্রমণ রোধে ঘরে আছেন। তবে এই পরিস্থিতিতেও অনেকেই প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন। জমায়েত ও আড্ডার চেষ্টা করছেন। এমন লোকজনকে ঘরমুখো করা হচ্ছে। পাশাপাশি দুষ্কৃতিরা যাতে চুরি, ডাকাতি ও দস্যুতার মতো ঘটনা ঘটাতে না পারে সেজন্য পুলিশ সতর্ক রয়েছে। নগরীতে বসানো চেকপোস্টের মাধ্যমে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

জেএম/রাতদিন