রংপুরে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়

রংপুরে পবিত্র ঈদ-উল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে। কালেক্টরেট ঈদগাহ মাঠে অনুষ্ঠিতব্য জামাতের সময় আবহাওয়া বৈরি থাকলে সকাল ৯টায় রংপুর কোর্ট মসজিদে এই জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাতের পরে ৩০ মিনিট পর পর সেখানে আরো দুটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

রংপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, ঈদ-উল-ফিতরের প্রধান জামাতে নামাজ আদায়ের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

ব্যানার-ফেষ্টুনে বর্ণিল হয়ে উঠছে শহর। ছবি: রাতদিন.নিউজ

এই জামাতে রংপুর বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিসহ মুসল্লিরা নামাজ আদায় করবেন বলে জানা গেছে।

রংপুর সিটি মেয়রের একান্ত সহকারী জাহিদ হোসেন লুসিড জানান, এছাড়াও পুলিশ লাইন্স স্কুল মাঠে সকাল সাড়ে ৭টায়, মুলাটোল হাফেজিয়া মাদরাসা মাঠ ও মুন্সিপাড়া ঈদগাহ মাঠে সকাল ৯টায়, কেন্দ্রীয বাস টার্মিনাল মসজিদ, সদর উপজেলা পরিষদ মাঠ, মাহিগঞ্জ শাহী মসজিদ মাঠ, বড় ময়দান ঈদগাহ মাঠ ও কেরামতিয়া জামে মসজিদ মাঠে সকাল ৯টা থেকে সাড়ে ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

রংপুরের সাতমাথা ঈদগাহ মাঠ, খাসবাগ, তাজহাট, রবাটসনগঞ্জ, তাতীপাড়া, শালবন, নুরপুর, বাবুপাড়া, জামতলা ঈদগাহ মাঠে সকাল ৯টা থেকে ১০টার মধ্যে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। তবে বৃষ্টি হলে স্ব স্ব এলাকার মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

সাজ-সজ্জার শেষ মূহুর্তের প্রস্তুতি। ছবি: রাতদিন.নিউজ

রংপুর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ঈদগাহ মাঠের যাবতীয় খরচ বহন করা হবে বলেও জানান তিনি।

প্রসংগত,এবারে সিটি কর্পোরেশনের আয়োজনে নগরীর ৩৩টি ওয়ার্ডের প্রায় ৭৫টি ঈদগাহে নামাজ আদায় হবে। সকাল সাড়ে ৭টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত এসব জামাত অনুষ্ঠিত হবে।

ঈদকে ঘিরে নগরীর গুরুত্বপূর্ণ এলাকা, চত্ত্বর ও বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে আলোক সজ্জ্বা, ঈদ মোবারক লেখা রঙিন পতাকা সাটানো হয়েছে।

জেএম/রাতদিন