রংপুরে এসপিজিআরসি’র প্রধান পৃষ্টপোষক নাসিম খাঁনের মৃত্যুবার্ষিকী পালন

আটকে পড়া পাকিস্তানিদের ফিরিয়ে নিতে কাজ করা সংগঠন ষ্ট্রান্ডেড পাকিস্তানীজ জেনারেল রিপ্যাট্রিয়েশন কমিটি (এসপিজিআরসি)’র প্রধান পৃষ্টপোষক আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মরহুম আলহাজ্ব এম. নাসিম খাঁনের ১৪তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন, কুরানখানি, কবর জিয়ারত, শোক সভা ও দোয়া মাহফিল এবং শোক র‌্যালী।

আজ বুধবার, ২৮আগষ্ট সকাল ১১টায় এই কর্মসূচী শুরু হয়।

পাকিস্তানীজ জেনারেল রিপ্যাট্রিয়েশন কমিটি (এসপিজিআরসি) রংপুর জেলা শাখার আয়োজনে নগরীর বাবুপাড়ায় ২নং ইস্পাহানী ক্যাম্পের কার্যালয়ে এক শোক সভা অনুষ্ঠিত হয়। এসপিজিআরসি রংপুর জেলা শাখার সভাপতি মোঃ মাহামুদ আনছারীর সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় মহান নেতা মরহুম আলহাজ্ব এম. নাসিম খাঁনের জীবনী নিয়ে আলোচনা করেন এসপিজিআরসি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এম.শওকত আলী।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এসপিজিআরসি কেন্দ্রীয় কমিটির যূগ্ম সাধারণ সম্পাদক ও মরহুম নাসিম খানের পুত্র রংপুর সিটি কর্পোরেশনের ২৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হারুন-অর-রশিদ, প্রচার সম্পাদক মোঃ সাহিদ, কেন্দ্রীয় সদস্য নুর ইসলাম, মীরপুর-১২ ক্যাম্প চেয়ারম্যান জালাল উদ্দিন ভানটু, এসপিজিআরসির চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক মোঃ শামিম খান,  এসপিজিআরসি রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ সালাহ উদ্দিন, সহ-সম্পাদক মোঃ সরফুদ্দিন আহমেদ, অর্থ সম্পাদক নাসিম শেখ, প্রচার সম্পাদক আলী আহমেদ, খোরশেদ আহমেদ, অফিস প্রধান মোঃ তৈয়ুব হোসেন, সদস্য মঞ্জুর আহমেদ, সামসুল হক, রাফাখাত  হোসেন মুন্না, জাভেদ হোসেন ও কলোনী-বি ক্যাম্পের চেয়ারম্যান রানা।

এ সময় উক্ত ক্যাম্পে ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস, ২১শে আগষ্ট গ্রেনেড হামলা দিবস এবং ২৮শে আগষ্ট আলহাজ্ব এম. নাসিম খাঁনের মৃত্যু বার্ষিকী উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার মরহুম পরিবারবর্গ, গ্রেনেড হামলায় নিহত আইভি রহমান এবং মহান নেতা মরহুম আলহাজ্ব এম. নাসিম খাঁনের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বাবুপাড়ায় ২নং ইস্পাহানী ক্যাম্প রহমতিয়া জামে মসজিদের মোয়াজ্জেম আব্দুল মালেক।

সভা শেষে একটি শোক র‌্যালী নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে লালবাগ রেলওয়ে কবরস্থানে গিয়ে শেষ হয়। সেখানে মরহুম আলহাজ্ব এম. নাসিম খাঁনের রুহের মাগফিরাত কামনা করে কবর জিয়ারত করেন নেতৃবৃন্দ।

পরে মরহুমের প্রতি শ্রদ্ধা জানিয়ে তার কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়।পুষ্পস্তবক অর্পণ করেন এসপিজিআরসি রংপুর জেলা শাখা, বাবুপাড়ায় ২নং ইস্পাহানী ক্যাম্প ও ওব্যাট হের্ল্পাস, রংপুর।

জেএম/রাতদিন