রংপুরে নকল প্রসাধনীতে বাজার সয়লাব, বিপুল পরিমানে উদ্ধার-জরিমানা

রংপুরে বিপুল পরিমান নকল প্রাসাধনী উদ্ধার করা হয়েছে। এসময় ওইসব পণ্য প্রস্তুত ও বাজারজাত করার অভিযোগে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার, ১১ মে সন্ধ্যায় মহানগর ডিবি পুলিশ নগরীর পশ্চিম খাসবাগ এলাকা থেকে এসব নকল পণ্য উদ্ধার করে। ওইদিন রাতে রংপুর মেট্রোপলিটন পুলিমের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

ডিবি পুলিশ সূত্রে জানা গেছে, নগরীর খাসবাগ এলাকার ময়েন উদ্দিনের পুত্র মিথুন সরকার এক বছরের বেশি সময় ধরে নকল প্রসাধনি তৈরী করে বাজারজাত করে আসছিল। এমন সংবাদের ভিত্তিতে সন্ধ্যায় পুলিশ মিথুন সরকারের বাসা ও ভাড়া গোডাউনে অভিযান চালায়। এসময় গোডাউন থেকে বিপুল পরিমানে বিভিন্ন ব্যান্ডের কসমেটিক, পাউডার, ভ্যাসলিন, গিøসারিন, ফেসওয়াস, বিভিন্ন প্রকার জেল, আতরসহ বিভিন্ন পণ্য উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় সাত লক্ষ টাকা।

পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ওই ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন আদালতের বিচারক জেলা নির্বাহী ম্যাজিস্টেট আফরিন জাহান।

মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তম প্রসাদ পাঠক জানান, ওই ব্যক্তি দীর্ঘ দিন থেকে নকল প্রসাধনি তৈরী করে বাজারজাত করে আসছিল। পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে নকল মালামাল উদ্ধার করে। যার আনুমানিক মূল্য প্রায় সাত লক্ষ টাকা। রংপুর মেট্রোপলিটন এলাকায় সকল প্রকার অপরাধ দমনে গোয়েন্দা শাখা (ডিবি) এর অভিযান অব্যহত আছে।

জেএম/রাতদিন