রংপুরে পাওনা টাকা চেয়ে কাউন্সিলরের চাপাতির কোপ খেলেন সাংবাদিক

পাওনা টাকা চাওয়ায় হামলার শিকার হয়েছেন বাংলা টিভির রংপুর প্রতিনিধি রাফাত হোসেন বাঁধন ও তার পিতা অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা আফজাল হোসেন। রংপুর সিটি করপোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর ও তার সন্ত্রাসী বাহিনীর হামলায় গুরুতর আহত হওয়ায় তাদেরকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার, ৮ আগষ্ট রাতে নগরীর পীরজাবাদ ৩ নং চেক পোস্ট এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষ দর্শী ও পুলিশ জানায়, স্থানীয় কাউন্সিলর ফজলে এলাহী ফুলুর কাছে সাংবাদিক বাঁধনের ব্যবসা প্রতিষ্ঠান বাঁধন ট্রেডার্স থেকে বাকিতে বিক্রয় করা মালামালের পাওনা টাকা চাইতে যান বাঁধনের বাবা। এতে ক্ষিপ্ত হয়ে কাউন্সিলর, তার পুত্র শাওন ও সজলসহ প্রায় ৩০/৩৫ জনের সন্ত্রাসী বাহিনী সশস্ত্র অবস্থায় বাঁধনের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়।

বিষয়টি জানতে পেরে সাংবাদিক বাঁধন সেখানে গেলে তাকেও চাপাতি দিয়ে গুরুতর জখম করে সন্ত্রাসীরা। গুরুতর আহত অবস্থায় তাদেরকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওইদিন মধ্যরাতে সন্ত্রাসীরা সাংবাদিক বাঁধনের ব্যবসা প্রতিষ্ঠানে আগুন ধরিয়ে দেয় এবং গ্যাস সিলিন্ডার, ভাইবার মেশিনসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় থানায় মামলা হলেও এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

সাংবাদিক বাঁধন জানিয়েছেন, ওই কাউন্সিলরের চেক জালিয়াতির একটি সংবাদ করেছিলেন তিনি। সেকারণে প্রতিশোধপরায়ন হয়ে এ হামলা চালানো হয়েছে।

তিনি প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট প্রশাসনের কাছে হামলাকারীদের বিচার চেয়েছেন। পাশাপাশি প্রতিষ্ঠানের লুটপাট হওয়া মালামাল ফেরত দেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের অনুরোধ করেন প্রশাসনকে।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ জানিয়েছেন, জড়িতদের গ্রেফতারে অভিযান পরিচালনা করা হচ্ছে। কাউকে ছাড় দেয়া হবে না।

জেএম/রাতদিন