রংপুরে ফুটপাতে উচ্ছেদ অভিযান,স্বাগত জানিয়েছে নগরবাসী

সোমবার (২১ অক্টোবর) দুপুরে স্টেশন রোড জীবন বিমা মোড় থেকে নগরীর কাচারি বাজার এ অভিযান চালানো হয়। এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার রায়হানুল ইসলাম ।

রংপুর শহরের দখল মুক্ত ও ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে ভ্রাম্যমাণ আদালত। এ অভিযানকে স্বাগত জানিয়েছে রংপুরের নগরবাসী।

সোমবার (২১ অক্টোবর) দুপুরে স্টেশন রোড জীবন বিমা মোড় থেকে নগরীর কাচারি বাজার এ অভিযান চালানো হয়। এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার রায়হানুল ইসলাম । তিনি বলেন,ফুটপাত থেকে শুরু অবৈধভাবে গাড়ি পার্কিং, রাস্তা দখল, অবৈধ স্থাপনা উচ্ছেদে আমাদের পুলিশ কমিশনারের নির্দেশনা অনুযায়ী অভিযান চালানো হচ্ছে। পথচারীরা যাতে নির্বিঘ্নে ফুটপাত দিয়ে চলাচল করতে পারে সেই জন্য আমরা সজাগ রয়েছি।

তিনি আরও বলেন, ট্রাফিক বিভাগের পক্ষ থেকে শুধু ফুটপাত দখলমুক্তসহ অবৈধ পার্কিং বন্ধ, রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টিকারী স্থাপনা উচ্ছেদ, সন্ধ্যায় রাস্তার ওপর বসানো সবজির ভ্রাম্যমাণ বাজার উচ্ছেদ করাসহ পথচারীদের নিরাপদ ও নির্বিঘ্নে যাতায়াত ব্যবস্থার বিষয়ে আমরা বিভিন্ন অভিযান ও জরিমানা করছি। এবং মাইকিংয়ের মাধ্যমে ফুটপাত দখলমুক্ত রাখতে ব্যবসায়ীসহ অবৈধ স্থাপনার মালিকদের অবগত করা হয়েছে। আমরা ব্যবসায়ীদেরকে ফুটপাত দখলমুক্ত রাখার জন্য আহ্বান করেছি। এরপরও যদি কেউ ফুটপাত দখলে রেখে প্রতিবন্ধকতা তৈরি করে আমরা তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেব।

পথচারীরা বলেন, শহরের বিভিন্নস্থানে ফুটপাতের দগলবাজিদের জন্য চলাচল করতে প্রায়ই ভোগান্তিতে পড়তে হয়। এ ধরনের অভিযান নিয়মিত পরিচালনা করা হলে ফুটপাত দখলমুক্ত হবে। একজন সাধারণ পথচারী হিসেবে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযানকে স্বাগত জানাচ্ছি।

এন এ/রাতদিন