বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকদের

শৃঙ্খলা ফিরিয়ে আনাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে শপথ নিলেন বাংলাদেশ আওয়ামীলীগের রংপুর জেলা ও মহানগর শাখার  নির্বাচিত সভাপতি সাধারণ সম্পাদক।

বুধবার, ২৭ নভেম্বর দুপুরে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি জানিয়ে এ শপথের কথা জানান নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক।

তিনি আরো বলেন, জেলা ও মহানগর আওয়ামীলীগের মধ্যে শৃঙ্খলা ফিরিয়ে আনা ও নতুন করে ঢেলে সাজানোই হবে প্রথম কাজ। মুর‌্যালের সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি এমপি, রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামীলীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল।

সঞ্চালনা করেন জেলা আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক তৌহিদুর রহমান টুটুল। নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক নিজ নিজ বক্তব্যে কিভাবে রংপুরে আরো বেশি সুশৃঙ্খল ও সক্রিয়ভাবে দলকে সাজানো যায় সে বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেন এবং সেই সাথে সকলকে হুসিয়ারী দিয়ে বলেন, কেউ কোন রকম দলে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে, কিংবা করলে কারো ক্ষমা নাই। সকলকে দলের প্রতি আনুগত্য থেকে দায়িত্ব পালন করার আহবান জানানো হয়। সমাবেশ শেষে নেতাকর্মীদের মাঝে খাবার ও মিষ্টি বিতরণ করা হয়।

এদিকে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের রংপুর জেলা ও মহানগর শাখার সম্মেলনে গতকাল মঙ্গলবার রাতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পুরাতন কমিটির নেতারাই পুনরায় নির্বাচিত হয়েছেন। রংপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ এবার জেলা সভাপতি নির্বাচিত হয়েছেন। জেলা ও মহানগর আওয়ামীলীগের কাউন্সিলে জেলা শাখার সভাপতি পদে ৬ জন, সাধারণ সম্পাদক পদে ৭ জন এবং মহানগর আওয়ামী লীগের সভাপতি পদে ১০ জন ও সাধারণ সম্পাদক ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। পরে কাউন্সিলে সমঝোতায় পৌছাতে না পারায় পরবর্তীতে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কাউন্সিলের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন।

এবার কমিটিতে পুনরায় নির্বাচিত হয়েছেন রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজু, রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি ও সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল। কাউন্সিল পরিচালনা করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত বিএম মোজাম্মেল হক।

উল্লেখ্য: রংপুর জেলা আওয়ামীলীগের কাউন্সিলে এডভোকেট রেজাউল করিম রাজুর নাম সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে কাউন্সিলররা প্রস্তাব করলে  এডভোকেট রেজাউল করিম রাজু তা প্রত্যাখ্যান করেন এবং উভয় পদ থেকে অব্যাহতি নেন। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পুনরায় এডভোকেট রেজাউল করিম রাজুকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়।

এনএ/রাতদিন