রংপুরে মহানগরে প্রথম করোনা রোগী শনাক্ত, ক্লিনিক লকডাউন

রংপুর বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিন বাড়ছে। এসব রোগীদের চিকিৎসা সেবা দিতে স্বাস্থ্য বিভাগ হিমসিম খাচ্ছে। তবে তারা বলছে এখানে জনবল, ওষুধ ও সেবা সামগ্রীর কোন সংকট নেই। নমুনা পরীক্ষার পর্যাপ্ত কিট, পিপিই এবং ওষুধ সামগ্রী মজুদ রয়েছে। আর রংপুর মহানগরে প্রথমবারের মতো একজন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে। তিনি একটি বেসরকারী ক্লিনিকের সাথে সংশ্লিষ্ট ছিলেন।

আজ মঙ্গলবার, ২১ এপ্রিল বিকেলে রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. একেএম নুরুন্নবী লাইজু এ তথ্য জানান।

তিনি জানান রংপুর জেলায় দুইজনসহ বিভাগে গত ২৪ ঘন্টায় আট করোনা রোগী সনাক্ত হয়েছেন। এর মধ্যে রংপুর মহানগরে প্রথম করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়েছেন গনেশপুরে। গনেশপুরের ওই আক্রান্ত ব্যক্তি মুক্তি ক্লিনিকের সাথে সংশ্লিষ্ট রয়েছেন। ওই ক্লিনিকটি লক ডাউন ঘোষণা করেছে সিভিল সার্জন।

এ বিষয়ে রংপুরের সিভিল সার্জন হিরম্ব কুমার রায় বলেন, রংপুর জেলায় আক্রান্ত দুজনের বাড়িতে লোক পাঠানো হয়েছে। নগরীর মুক্তি ক্লিনিক লক ডাউন করা হয়েছে। তিনি বলেন প্রতিদিন রোগীর সংখ্যা বাড়লেও তাদের চিকিৎসা দিতে কোন সমস্যা হচ্ছেনা। পর্যাপ্ত পরিমান ওষুধ, পিপি, কিট ও জনবল রয়েছে। তিনি আশা প্রকাশ করে বলেন আগামীতেও কোন সমস্যা হবেনা।

রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. একেএম নুরুন্নবী লাইজু বলেন, আজ মঙ্গলবার রংপুর মেডিকেলে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৫ জেলায় ৮ জন করোনা সনাক্ত হয়েছেন। এর মধ্যে রংপুর সদরের গনেশপুর-১, মিঠাপুকুর-১, ঠাকুরগাঁওয়ের হরিপুরে-১, সদর-১, দিনাজপুরের কাহারোলে ১, দিনাজপুর সদর-১ নীলফামারীর সদরে -১ পঞ্চগড়ের তেতুলিয়া -১জন রয়েছেন।

জেএম/রাতদিন