রংপুরে শ্রদ্ধা ভালোবাসা আর ফুলে ফুলে ভরে উঠলো বঙ্গবন্ধু ম্যুরাল

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, বাংলাদেশের মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের শততম জন্মদিন ও জাতীয় শিশু দিবসে শ্রদ্ধা ও ভালোবাসা আর ফুলে ফুলে ভরে উঠেছে রংপুর নগরীর বঙ্গবন্ধু ম্যুরাল।

মঙ্গলবার, ১৭ মার্চ সকাল থেকে রংপুরের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা আর ভালোবাসার খন্ড খন্ড মিছিল যেতে থাকে বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে। সকাল গড়িয়ে বেলা বাড়ার সাথে সাথে রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ছাড়াও ছোট-বড় সব বয়সী মানুষের ফুলেল শ্রদ্ধায় ভরে যায় ক্ষণজন্মা মহান এ পুরুষের প্রতিকৃতি।

এরআগে সকাল সাড়ে আটটায় নগরীর জিলা স্কুল মোড়ে বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে পুষ্পমাল্য অর্পণ করেন বিভাগীয় কমিশনার, সিটি করপোরেশন, জেলা পরিষদ, র‌্যাব-১৩, পুলিশ প্রশাসন, জেলা প্রশাসন, কর কমিশনারসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তারা। পরে মুক্তিযোদ্ধা সংসদ, রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা লীগ, শ্রমিক লীগ, যুব মহিলা লীগসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন এবং বিভিন্ন সরকারি, আধা সরকারি প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠান থেকে সারিবন্ধভাবে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা জানানো শেষে আওয়ামী লীগের নেতাকর্মীরা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করে দেশকে এগিয়ে নিতে বদ্ধ পরিকর তারা। এছাড়াও রংপুরের উপজেলাগুলোতে বঙ্গবন্ধুর ম্যূরাল উন্মোচন করে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে। ঘরোয়াভাবে আয়োজন করা হয়েছে মিলাদ মাহফিল ও আলোচনা অনুষ্ঠানের।

জেএম/রাতদিন