রংপুরে ২৪ ঘন্টায় ১৯ শনাক্ত, আজও সর্বোচ্চ রংপুর সর্বনিম্ন লালমনিরহাট

রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘন্টায় বৃহত্তর রংপুরের চার  জেলায় ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। সংক্রমিত ১৯ জনের মধ্যে সর্বোচ্চ সংক্রমণ রংপুর জেলায়। জেলায় নতুন কোভিড রোগীর সংখ্যা ৮ জন।

বৃহষ্পতিবার, ১৮ জুন বিকেলে এসব তথ্য জানান রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. এ কে এম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়। এতে নতুন করে রংপুরে ৮ জন, কুড়িগ্রামে ৭ জন, লালমনিরহাটে ১ জন ও গাইবান্ধা জেলায় ৩ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে।

রমেক অধ্যক্ষ জানান, রংপুর জেলার আক্রান্ত ৮ জনের মধ্যে রয়েছেন, সিটি কর্পোরেশন এলাকার ৫ জন ও বদরগঞ্জ উপজেলার ৩ জন। সিটি করপোরেশন এলাকার আক্রান্তের মধ্যে রয়েছে, জেলা পুলিশের ২৪ বছর বয়সী এক সদস্য, মেট্রোপলিটন পুলিশের ৪৮ বছর বয়সী এক সদস্য, সাতমাথা খাসবাগ এলাকার ৫৫ বছর বয়সী এক পুরুষ, ফায়ার সার্ভিসের ৩২ বছর বয়সী এক পুরুষ এবং বাংলার চোখ’র প্রতিষ্ঠাতা, যার বাসা প্রেসক্লাব এলাকায়।

সিটি করপোরেশন এলাকার বাইরে রয়েছেন বদরগঞ্জ উপজেলার তিনজন। এরা হলেন নির্বাচন অফিসার (৪৩), ২৮ বছর বয়সী এক যুবক ও ২৫ বছর বয়সী এক মহিলা।

গাইবান্ধা জেলার ৩ জন আক্রান্তের মধ্যে রয়েছেন, পলাশবাড়ী উপজেলার ২২ বছর বয়সী এক যুবক, সাদুল্ল্যাপুর উপজেলার  ৩৩ বছর বয়সী এক যুবক ও ৫৮ বছর বয়সী এক নারী।

কুড়িগ্রাম জেলার আক্রান্ত ৭ জনের মধ্যে নাগেশ্বরীর ৫৩ বছর বয়সী এক পুরষ ও ৪৫ বছর বয়সী এক নারী , সদর উপজেলার ফুড অফিসার (৩৮), ফুড অফিসের ড্রাইভার, বেলগাছা এলাকার একজন পুরুষ ও জজকোর্টে কর্মরত দুইজন।

 লালমনিরহাট জেলার একমাত্র সংক্রমিত ব্যাক্তি কালিগঞ্জ উপজেলার। আক্রান্ত ওই ব্যাক্তির বয়স ৪৮ বছর। তিনি কালীগঞ্জ থানায় কর্মরত রয়েছেন।

জেএম/রাতদিন