রংপুর জেলা স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অপকর্মের অভিযোগে সাংবাদিক সম্মেলন

রংপুর জেলা স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অপকর্মের অভিযোগে সাংবাদিক সম্মেলন করেছেন স্কুলটিতে অধ্যায়নরত শিক্ষার্থীদের অভিভাবকেরা। মিজানুর রহমান আপেল নামের ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে দূর্নীতি, ক্ষমতার অপব্যবহার, শিক্ষার্থীদের মারপিট ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ আনা হয় সংবাদ সম্মেলনে।

আজ শনিবার, ১ ফেব্রুয়ারি দুপুরে রংপুর প্রেসক্লাবে এই সংবাদ সন্মেলন অনুষ্ঠিত হয়।

সাংবাদ সন্মেলনে অভিভাবকদের পক্ষে লিখিত বক্তব্যে বলা হয়েছে, স্কুলের জনপ্রিয় গণিত শিক্ষক আব্দুল বাতেনকে বদলী ও স্কুলের অভ্যন্তরীন সমস্যা নিয়ে গত ২৫ ও ২৬ জানুয়ারী স্কুলের সামনের সড়কে মানববন্ধন বিক্ষোভ করে শিক্ষার্থীরা। পরে উপ-পরিচালক মাধ্যমিক অঞ্চল ও জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করে তারা।

সেসময় প্রধান শিক্ষকের দূর্নীতির প্রতিবাদ করার কারনে তিনি ছাত্রদের কাছ থেকে ব্যানার কেড়ে নেন। অশ্লীল ভাষায় গালাগাল এবং তাদেরকে ভয়ভীতি প্রদর্শন করেন। অনেককে স্কুল থেকে বহিষ্কারের ভয় দেখান।

বক্তব্যে বলা হয়, স্কুলের প্রধান শিক্ষকেরে এহেন অপকর্মে  উত্তরাঞ্চলের অন্যতম শ্রেষ্ঠ এই স্কুলের অভিভাবকেরা উদ্বিগ্ন অবস্থায় রয়েছে। প্রতিষ্ঠান প্রধানের এসব অপকর্মের বিরুদ্ধে সরকারের উর্ধতন কর্তৃপক্ষের সহযোগীতা কামনা করেন সংশ্লিষ্ট অভিভাবকরা।

স্কুলের ছাত্ররা অভিযোগ করে বলেন, গণিতের শিক্ষক আবুল বাতেনকে বদলী করে তার স্থানে একজন সমাজ বিজ্ঞানের শিক্ষককে অন্তর্ভূক্ত করা হয়েছে। রয়ায়নসহ বিভিন্ন বিষয়ে শিক্ষক সংকট রয়েছে। স্কুলটিতে শিক্ষার পরিবশ নেই। প্রতিটি ক্লাশরুম ময়লা আর্বজনায় ভর্তি। টয়লেটগুলোর অবস্থা করুন। ক্লাশ রুমগুলোর সামনে ময়লার স্তুপ পড়ে থাকে দিনের পর দিন।। মশার যন্ত্রনায় ক্লাশে টেকা মুশকিল। আমরা এর প্রতিবাদে আন্দোলন করায় আমাদেরকে বিভিন্নভাবে ভয়ভিতি প্রদর্শন করা হচ্ছে বলে এসময় ছাত্ররা জানান।

এ বিষয়ে প্রধান শিক্ষক এ আর মিজানুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ অস্বীকার করেন।

জেএম/রাতদিন