রংপুর প্রধান ডাকঘরে সাংবাদিকের উপর হামলা, বিচার দাবীতে অবরোধ, ৪ কর্মকর্তা প্রত্যাহার

রংপুরে প্রধান ডাকঘরে সাংবাদিকদেরকে লাঞ্ছিত ও মারধরের ঘটনায় ডাক বিভাগের চার কর্মকর্তা-কর্মচারীকে প্রত্যাহার করা হয়েছে। এর আগে এ ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে সাংবাদিকরা।

মঙ্গলবার ২৮ জানুয়ারি দুপুরে পেশাগত দায়িত্ব পালনকালে ডাকঘরের কর্মচারীরা জৈষ্ঠ্য সাংবাদিকসহ পাঁচ সাংবাদিককে লাঞ্ছিত ও মারধর করে।

ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে রংপুরে কর্মরত বিভিন্ন টেলিভিশন, প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা কাচারী বাজার এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।
প্রতিবাদ সমাবেশে প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রংপুর, টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন ( টিসিএ), সিটি প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, ও মাহিগঞ্জ প্রেসক্লাবসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা বক্তব্য দেন।

অবরোধ। ছবি: রাতদিন

এসময় তারা অভিযোগ করেন, একুশে টেলিভিশনের রংপুর প্রতিনিধি ও সংবাদের জেলা বার্তা প্রতিবেদক লিয়াকত আলী বাদলসহ পাঁচ সাংবাদিক প্রধান ডাকঘরে গেলে পোস্ট মাস্টারসহ ডাকঘরের কর্মকর্তা-কর্মচারীরা তাদের লাঞ্ছিত করেন।

সাংবাদিক লাঞ্ছিতের সংবাদ জানতে পেরে দ্রুত ঘটনাস্থলে আসেন বিভাগীয় জেনারেল পোস্ট মাস্টার প্রদীপ কুমার। এসময় তিনি দায়ী কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

পরে ঘটনার সঙ্গে জড়িত সহকারী পোস্টাল মাস্টার শাহানাজ বেগম, পোস্টাল অপারেটর সৈয়দা আফরোজ পলি, ইডি কর্মকর্তা সাহেব আলী ও গাড়ী চালক ফরহাদ রেজাকে প্রধান ডাকঘর থেকে প্রত্যাহার করা হয়।

জেএম/রাতদিন