রংপুর বিভাগে ২৪ ঘন্টায় শনাক্ত ১২, করোনায় মোট আক্রান্ত ৩১২

গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগে ১২ জন নতুন করে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে। রংপুর ও দিনাজপুরের দুই ল্যাবে নমূনা পরীক্ষায় এদিন নতুন করে করোনা শনাক্তের এই তথ্য পাওয়া গেছে। ফলে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৩শ’১২ জনে।

শনিবার, ৯ মে রমেক অধ্যক্ষ নুরুন্নবী লাইজু ও দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফসর ডা: শিবেস সরকার এ তথ্য নিশ্চিত করেন।

আক্রান্তের মধ্যে রংপুর ল্যাবে ৯ জন ও দিনাজপুর ল্যাবে ৩ জনের করোনা শনাক্ত হয়।

রমেক অধ্যক্ষ নুরুন্নবী লাইজু জানান, রমেকের করোনা ল্যাবে গত ২৪ ঘন্টায় ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে ৯ জন করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।

রংপুর বিভাগে করোনা

আক্রান্তরা হলেন, রংপুর নগরীর সেনপাড়ার এক নারী (৫২), এক যুবতী (২৪), এক বৃদ্ধ (৯০), এক যুবক (২৪), অপর যুবক (২০), এক পুরুষ (৫১), নগরীর জুম্মাপাড়া এলাকার এক পুরুষ (৫৬), ইসলামবাগ এলাকার এক বৃদ্ধা (৮০)। এরা সবাই রংপুর সিটি কর্পোরেশনের বাসিন্দা।

এই ৮ জন এছাড়া কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলায় এক যুবক করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে দিনাজপুরের ল্যাবে পরীক্ষা করা নমূনায় ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। ওই তিনজনের বাড়ীই বিরামপুর উপজেলায়।  

আজ শনিবার বিকেলে বিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোলায়মান হোসেন মেহেদী এ তথ্য নিশ্চিত করেছেন।

আক্রান্তের মধ্যে রয়েছেন উপজেলার বিনাইল ইউনিয়নের ২ জন এবং পৌর সভার কলেজ বাজার এলাকার ১ জন।

মেহেদী বলেন, দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল (দিমেক) নমুনা পরীক্ষার পর ওই তিন জনসহ বেশ কয়েকজনের রিপোর্ট আমাদের হাতে এসে পৌঁছেছে। এর মধ্যে তিনজনের শরীরে করোনাভাইরাস পজিটিভ। অন্য সবগুলো রিপোর্ট নেগেটিভ।

তিনি আরো বলেন, এদের মধ্যে দুইজন গাজীপুর জেলা থেকে এবং একজন ঢাকা থেকে করোনার উপসর্গ নিয়ে এসেছিলেন। উপজেলায় এই প্রথম তিনজন করোনা রোগী হিসেবে শনাক্ত হলেন।

সবমিলিয়ে শনিবার, ৯ মে পযন্ত বিভাগে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৩১২ জনে।