রমেক ল্যাবে ২৪ ঘন্টায় ২৭ কোভিড-১৯ রোগী শণাক্ত, ১৮ জনই রংপুরের

বৃহত্তর রংপুরের চার জেলায় গত ২৪ ঘন্টায় ২৭ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। রমেকের করোনা ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করে এই আক্রান্ত শনাক্ত হয়। আক্রান্তের মধ্যে পুলিশ, এনজিও কর্মীসহ রয়েছেন নানা শ্রেনীপেশার মানুষ।

শুক্রবার, ২৬ জুন বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ১৮ জন, গাইবান্ধায় ৭, লালমনিরহাটে ১ এবং কুড়িগ্রাম জেলার ১ জনের নমুনায় করোনা শনাক্ত হয়।

রমেক অধ্যক্ষের দেয়া তথ্যমতে, রংপুরে নতুন ১৮ আক্রান্তের মধ্যে রংপুর পুলিশ লাইন্সের এক পুলিশ সদস্য (২৮), রংপুর মেডিকেল কলেজ চিকিৎসাধীন গঙ্গাচড়ার এক নারী (৪৫), বিশ্ব স্বাস্থ্য সংস্থায় কর্মরত এক পুরুষ (৫৫), ধাপ পপুলার ডায়াগনস্টিকের এক যুবক (১৯), দর্শনা ব্র্যাক অফিসে কর্মরত এক পুরুষ (৪৩), বাবুখাঁর এক যুবক (২৫), কেল্লাবন্দ এক যুবক (২৫), আরকে রোডের এক বৃদ্ধা (৬০), মাহিগঞ্জ রথবাড়ির এক পুরুষ (৩৭), কেরানীপাড়ার এক পুরুষ (৩৮), এক বৃদ্ধ (৬০), বনানীপাড়ার এক পুরুষ (৩৮), পীরগঞ্জ উপজেলার এক পুরুষ (৩২), মিঠাপুকুরের এক পুরুষ (৫৫), এক নারী (৫০), এক যুবক (১৯), এক বৃদ্ধ (৮০), গঙ্গাচড়ার এক যুবক (২৮) রয়েছেন।

গাইবান্ধার ৭ আক্রান্তের মধ্যে রয়েছে, পলাশবাড়ি জামালপুরেরর এক কিশোরী (১৪), এক যুবক (২২), এক নারী (৩৮), গাইবান্ধা সদরের এক যুবক (২৮), সুন্দরগঞ্জের এক পুরুষ (৫৮), গোবিন্দগঞ্জের কাটাবাড়ি এলাকার ১৯ ও ২৯ বছর বয়সী দুই যুবক।

কুড়িগ্রামের আক্রান্ত একজন নারী, যার বয়স ৩২ বছর।

লালমনিরহাট জেলায়ও আজ নতুন করে একজন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে। আক্রান্ত ওই ব্যাক্তির বাড়ী পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নে। বয়স ৪২ বছর।

তিনি জানান রংপুর বিভাগের সর্বোচ্চ করোনায় আক্রান্ত জেলা রংপুর। এই জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৮৫৪ জনে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছেন ৪৪৪ জন।

জেএম/রাতদিন