রমেক হাসপাতালে আরেক ডেঙ্গু রোগীর মৃত্যু

ডেঙ্গু রোগে আক্রান্ত মাহতাব নামের (২৪) এক যুবকের মৃত্যু হয়েছে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে। গত ১৮ আগস্ট দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাকে রমেক হাসপাতালে ভর্তি করা হয়।

সোমবার, ২৬ আগস্ট দিবাগত রাত ২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

নিহত মাহাতাব দিনাজপুরের বিরল উপজেলার বাসিন্দা।

রমেক হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক দলের মুখপাত্র মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সাইদুজ্জামান রিবেল ডেঙ্গু রোগে ওই রোগীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ১৮ তারিখে দিনাজপুর মেডিকেল থেকে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেলে ভর্তি হন মাহাতাব। সেই সময় তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক থাকায় একদিন পর আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন থেকে শারীরিক অবস্থার উন্নতি হলে গতকাল সোমবার সকালে তাকে সংশ্লিষ্ট ওয়ার্ডে স্থানান্তর করা হয়।

সারাদিন ভালো থাকলেও রাত দেড়টার দিকে হঠাৎ খিঁচুনি ও শ্বাসকষ্ট দেখা দেয়। অক্সিজেনসহ প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হলেও রাত ২টার দিকে মারা যান মাহাতাব।

কর্তৃপক্ষ জানিয়েছে, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে গত ১৯ জুলাই থেকে ২৭ আগস্ট সকাল পর্যন্ত ৪০ দিনের ব্যবধানে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৫৮০ জন রোগী ভর্তি হয়। অধিকাংশ রোগী চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়ার পরও গতকাল সকাল পর্যন্ত হাসপাতালে রোগী ভর্তি রয়েছে ২৭ জন।

এর মধ্যে ২২ জন পুরুষ, ৪ জন নারী ও ১ জন শিশু। তাদের মেডিসিন ও শিশু বিভাগের পাঁচটি ওয়ার্ডে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। তাদের শরীরে রক্ত পরীক্ষা করে ডেঙ্গু রোগ নিশ্চিত হওয়া গেছে। তারা সবাই ঢাকা থেকে এসেছে।

জেএম/রাতদিন