রাবির ভর্তি পরীক্ষা ২১-২২ অক্টোবর

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ সেশনের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার পূর্ব নির্ধারিত তারিখ একদিন পিছিয়ে সময়সূচি প্রকাশ হয়েছে।

বৃহস্পতিবার, ৩ অক্টোবর বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আগামী ২১ ও ২২ অক্টোবর পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২১ অক্টোবর প্রথম দিন সকাল ৯টা থেকে ১০টা ৪৫ পর্যন্ত এ ইউনিটের, গ্রুপ-১ (রোল: ১০০০১ থেকে ২৫৫৬৫ পর্যন্ত) এবং সকাল ১১টা ৪৫ থেকে ১টা ৩০ পর্যন্ত গ্রুপ-২ এর (রোল ৫০০০১ থেকে ৬৫৫৬৪ পর্যন্ত) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এরপর বিকেল ৩টা থেকে ৪টা ৪৫ পর্যন্ত বি ইউনিটের গ্রুপ-১ (রোল ১০০০১ থেকে ১৮৬৩৭ পর্যন্ত) এবং গ্রুপ-২ এর (রোল: ৮০০০১ থেকে ৮৭০৯৫ পর্যন্ত) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২২ অক্টোবর মঙ্গলবার সকাল ৯টা থেকে ১০টা ৪৫ পর্যন্ত সি ইউনিটের গ্রুপ-১ (রোল: ১০০০১ থেকে ২৫২৫৭ পর্যন্ত), সকাল ১১টা ৪৫ থেকে ১টা ৩০ পর্যন্ত গ্রুপ-২ (রোল : ৫০০০১ থেকে ৬৫২৫৬ পর্যন্ত) এবং গ্রুপ-৩ এর (রোল : ৮০০০১ থেকে ৮০৭১৬ পর্যন্ত) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রতিটি পরীক্ষার সময় থাকবে ১ঘণ্টা ৪৫মিনিট। এর মধ্যে প্রথম ৫০ মিনিট এমসিকিউ, পরবর্তী ১৫মিনিট এমসিকিউ উত্তরপত্র সংগ্রহ ও লিখিত এসএকিউ পরীক্ষার উত্তরপত্র প্রদান করা হবে। শেষ ৪০ মিনিট লিখিত পরীক্ষা হবে।এমসিকিউ পরীক্ষার পর পরবর্তী ১৫ মিনিট পরীক্ষা হলের বাইরে যাওয়া যাবে না।

ভর্তি পরীক্ষাসহ সংশ্লিষ্ট তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd থেকে জানা যাবে।

এনএইচ/রাতদিন