লালমনিরহাটে ‘এসপি’ গ্রেপ্তার

আসাদুল ইসলাম আসাদ। নিজেকে কখনো পুলিশ সুপার (এসপি), কখনো জেলা প্রশাসক (ডিসি) আবার কখনো ব্যারিস্টার হিসাবে পরিচয় দিতেন। আর ফেসবুক, ম্যাসেঞ্জারের মতো সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সারাদেশে প্রতারণা করে সাধারণ মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন।

সম্প্রতি সে মানিকগঞ্জ জেলার ডিসি পরিচয়ে ফেসবুকের মাধ্যমে প্রতারণা করে। আর সর্বশেষ লালমনিরহাটের পুলিশ সুপারের ফেসবুক আইডি ব্যবহারের চেষ্টা করলে তদন্তে নামে লালমনিরহাটের গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এরই ধারাবাহিকতায় শুক্রবার, ২৬ এপ্রিল তাকে গ্রেপ্তার করা হয়। এসময় খেলনা পিস্তল, পুলিশের দুটি ভূয়া আইডি কার্ড, হার্ডডিস্ক, মোবাইল ফোন এবং হাইকোর্ট, সুপ্রীমকোর্ট ও বিভিন্ন জেলার ডিসি-এসপি কার্যালয়ের জাল কাগজপত্র উদ্ধার করা হয়। সে রংপুরের গঙ্গাচড়া উপজেলার গজঘন্টা এলাকার হাজীটারি গ্রামের প্রয়াত আসকার আলীর ছেলে।

শুক্রবার বিকেলে লালমনিরহাট পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান লালমনিরহাট ডিবি পুলিশের পরিদর্শক মকবুল হোসেন।

ডিবি জানায়, এসআই মাহমুদ খন্দকার বাদি হয়ে লালমনিরহাট সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আসাদের বিরুদ্ধে একটি মামলা করেছেন।

এইচএ/রাতদিন