লালমনিরহাটে কমিটি নিয়ে দ্বন্দ্বে আ.লীগ কার্যালয় ভাংচুর, আহত ৫

লালমনিরহাট জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ভাংচুরের ঘটনা ঘটেছে। এসময় অন্তত পাঁচজন আহত হয়েছেন। সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটি নিয়ে দ্বন্দ্বের জেরেই এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

শনিবার, ৬ জুলাই রাত ৯টার দিকে শহরের থানা রোডের আওয়ামী লীগ কার্যালয়ে এ ঘটনা ঘটে। এতে আশপাশের এলাকায় আতংক ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার ঘোষিত সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক এরশাদ হোসেন জাহাঙ্গীরের নেতৃত্বে আওয়ামী লীগের নেতাকর্মীরা রাতে দলীয় কার্যালয়ে থাকা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে যান। এসময় জেলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের বিক্ষুদ্ধ একটি পক্ষ আকস্মিকভাবে আওয়ামী লীগ কার্যালয়ে ঢুকে ভাংচুর করে। এতে অন্তত পাঁচজন আহত হয়েছেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে।

বিক্ষুদ্ধ নেতাকর্মীরা কার্যালয়ের দরজা ও জানালার কাঁচ এবং চেয়ার ভাংচুর করেছে।

জানা গেছে, গত ৪ জুলাই জেলা আওয়ামী লীগের এক সভায় সদর উপজেলা আহবায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। এরপর শুক্রবার বিকালে কমিটির নাম ঘোষণা করা হয়। এতে জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমানের ভাতিজা ও সাবেক ছাত্রলীগ নেতা এরশাদ হোসেন জাহাঙ্গীরকে আহবায়ক করে ১৬ সদস্যের কমিটি করা হয়।

দলীয় সূত্র জানায়, ঘোষিত কমিটিকে কেন্দ্র করে একটি পক্ষ বিক্ষুদ্ধ হয়ে ওঠে। এরই জেরে হামলা-ভাংচুরের ঘটনা ঘটেছে।

সদর থানার ওসি মাহফুজ আলম জানান, আওয়ামী লীগ কার্যালয়ে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এবি/রাতদিন