লালমনিরহাটে করোনার উপসর্গ নিয়ে, চার ঘন্টার ব্যবধানে ২ মৃত্যু

লালমনিরহাটে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে দুজন মারা গেছেন। জেলার লালমনিরহাট সদর ও কালীগঞ্জ উপজেলায় চার ঘন্টার ব্যবধানে জ্বর, সর্দি, কাশি নিয়ে এই দুজন মৃত্যুবরণ করেন।

মঙ্গলবার, ১৬ জুন রাত ২টার দিকে লালমনিরহাট সদর উপজেলার খোচাবাড়ি (বিডিআর হাটখোলা) এলাকার আলেয়া বেগম (৫৫) করোনা উপসর্গ নিয়ে মারা যান। অন্য দিকে বুধবার, ১৭ জুন সকালে জেলার কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়নের দক্ষিন ঘনেশ্যাম (আমিনগঞ্জ) এলাকার নজরুল ইসলাম গফর (৫১) নামের আরেকজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

মৃত দু’জনের লাশ নিজ নিজ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দাফন করা হয় বলে উপজেলা নির্বাহী অফিসাররা জানিয়েছেন।

আলেয়া বেগম লালমনিরহাট পৌরসভার ৪নং ওয়ার্ডের সাবেক কমিশনার সেকেন্দার আলীর স্ত্রী।

মৃতের পরিবার ও এলাবাসী সূত্র জানায়, বেশ কয়েক দিন ধরে সর্দি, জ্বর, কাশিতে আক্রান্ত হয়ে ১৫ জুন রংপুর মেডিকেল কলেজের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন আলেয়া বেগম। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৬ জুন দিবাগত রাতে তিনি মারা যান। মৃত ব্যক্তির ছেলে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। তিনিও করোনায় আক্রান্ত। তাকে দেখতে গিয়ে মৃতের স্বামী সেকেন্দার আলীও আক্রান্ত হয়েছেন বলে এলাকাবাসী জানিয়েছেন। বর্তমানে তিনি হোম আইসোলেশনে আছেন।

এদিকে জেলার কালীগঞ্জ উপজেলার নজরুল ইসলাম গফর গত ৮ দিন আগে ঢাকার গাজীপুর থেকে বাড়িতে আসেন। নজরুল ইসলাম গফর (৫১) গাজীপুরে একটি গার্মেন্টস ফ্যাক্টরীতে নিরাপত্তা প্রহরী হিসেবে দায়িত্বরত ছিলেন। বাড়ি আসার পর থেকে তিনি জ্বর, সর্দি, কাশিতে আক্রান্ত ছিলেন। হোম আইসোলেশনে থাকা অবস্থায় মঙ্গলবার রাতে তার শ্বাসকষ্ট বেড়ে যায়। বুধবার সকালে মারা যান তিনি।

লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় জানান, করোনা উপসর্গে মৃত দু’জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। তারা কোভিড-১৯ আক্রান্ত ছিলেন কীনা পরীক্ষার ফলাফল এলে নিশ্চিত করা যাবে বলে জানান তিনি।

জেএম/রাতদিন