লালমনিরহাটে বেশি দামে লবণ বিক্রি, ১১জনকে জেল-জরিমানা

লালমনিরহাটে গুজব ছড়িয়ে অতিরিক্ত দামে লবণ বিক্রি করায় ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এদের মধ্যে লালমনিরহাটের ডিলার সোনারগাঁ স্টোরের মালিক হাজী গোফরান আলীও রয়েছেন।

মঙ্গলবার, ১৯ নভেম্বর রাত সাড়ে ১০টার দিকে লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানান, শহরের গোশালা রোডে লবণের কৃত্রিম সঙ্কট দেখিয়ে অধিক দামে বিক্রি করার অপরাধে লবণের ডিলার সোনারগাঁ স্টোরের মালিক হাজী গোফরান আলী(৫৫)  ও দুই ম্যানেজার লুৎফর রহমান(৪৫) ও ইয়াকুব আলীর(৪২) প্রত্যেককে এক বছরের করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

অন্যদিকে আজহারুল (৬৫), ওবায়দুল (৪০) ও খায়রুল (৩২) নামে ৩ ব্যবসায়ীকে ৭ দিন করে কারাদণ্ড এবং ব্যবসায়ী বিনয় কৃষ্ণকে (৩২) ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রাণী রায়।

এছাড়া একই কারণে আদিতমারী উপজেলার হাবীব স্টোরের মালিক নূর ইসলাম (৩৮)কে ৩০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা নির্বাহী অফিসার মনসুর আলী। পার্শ্ববর্তী কালীগঞ্জ উপজেলায় আব্দুল কাদের(৬৫) নামে এক লবণ ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসান।

জেলা প্রশাসক আবু জাফর রাতদিন নিউজকে জানান, পরিবহন ধর্মঘটের দোহাই দিয়ে লবণের কৃত্রিম সঙ্কট তৈরি করে অধিক মূল্যে বিক্রি শুরু করে জেলার ডিলার সোনারগাঁ স্টোরের মালিক হাজী গোফরান আলী। পরে গুজব ছড়িয়ে খুচরা বিক্রেতাদের নিকট অতিরিক্ত দামে লবণ বিক্রি করার খবর পেয়ে পুলিশ সুপার এসএম রশিদুল হকসহ শহরের বিভিন্নস্থানে যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এনএ/রাতদিন