লালমনিরহাটে ১০ বছর আগে নিখোঁজ স্বামীর ছবি ফেসবুকে দেখে চিনলেন স্ত্রী

সিদ্দিক হোসেন। বাড়ী লালমনিরহাটের আদিতমারী উপজেলার খারুভাজ গ্রামে। ১০ বছর আগে বাজার করার উদ্দেশ্যে বাড়ী থেকে বের হন। এরপর আর বাড়ী ফেরেননি তিনি। অনেক খোঁজাখুজির পর একপর্যায়ে নিরাশ হয়ে পড়ে তার পরিবার। অবশেষে একটি ফেসবুক পোষ্ট ও পুলিশি তৎপরতায় সিদ্দিককে খুঁজে পায় তার পরিবার।

গত ৬ দিন আগে সিদ্দিককে হারাগাছ মেট্রো থানার বাহার কাছনা এলাকায় অসুস্থ অবস্থায় রাস্তার ধারে বসে থাকতে দেখেন ওই এলাকার বাসিন্দা জাহেদুল ইসলাম। তাকে তার নাম, ঠিকানা জিজ্ঞাসাবাদ করলে সে কিছুই বলতে পারেনি।

এ বিষয়ে হারাগাছ থানায় জিডি করে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে বৃদ্ধ সিদ্দিক হোসেনের ছবি পোস্ট করেন জাহেদুল। পুলিশও সংশ্লিস্ট সকল থানায় সিদ্দিকের ছবিসহ তথ্য প্রেরণ করে।

ফেসবুকে স্বামীর ছবি দেখে তাকে চিনতে পারে তার স্ত্রী রশিদা বেগম। পরে তারা থানায় যোগাযোগ করলে হারাগাছ মেট্রো পুলিশ প্রেস ব্রিফিং করে সবার উপস্থিতে বৃদ্ধ সিদ্দিক হোসেনকে গত বৃহস্পতিবার বিকালে রশিদা বেগমের কাছে তুলে দেন।

রশিদা বেগম জানান, ১০ বছর আগে তার স্বামী খারুভাজ গ্রামের বাড়ি থেকে বাজার করতে যান। পরে তিনি আর বাড়ি ফিরে যাননি। তখন থেকেই তিনি নিখোঁজ হন।

এ সময় রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি ক্রাইম) কাজী মোস্তাকি ইবনু মিনান, রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার মাহিগঞ্জ জোন ফারুক আহমেদ, হারাগাছ থানার ওসি রেজাউল করীমসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন ।

জেএম/রাতদিন