লালমনিরহাট ফিরে দেশজয়ী মেয়েরা সংবর্ধনায় সিক্ত

‘ইউনিসেফ-বাফুফে অনুর্দ্ধ-১২ ট্যালেন্টহান্ট জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশীপে’ বিজয়ী ক্ষুদে ফুটবলাররা আজ রোববার, ২৮ জুলাই সকালে লালমনিরহাটে ফিরেছে। পরে দুপুরের দিকে তাদের সংবর্ধনা দিয়েছে লালমনিরহাট জেলা প্রশাসন।

জানা গেছে, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) তত্বাবধানে ও ইউনিসেফের সহযোগিতায় বাফুফে মহিলা ফুটবল কমিটি এ চ্যাম্পিয়নশীপের আয়োজন করে। এ টুর্ণামেন্টেই জেলা, বিভাগ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব ধরে রেখে জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয় লালমনিরহাট জেলা ফুটবল অ্যাসোসিয়েশন(ডিএফএ) দল।

আজ সকালের দিকে ট্রেনযোগে ঢাকা থেকে লালমনিরহাট পৌঁছে ক্ষুদে নারী ফুটবলাররা। সেখানে তাদের ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়। পরে মোটরশোভাযাত্রাসহ তাদের পুরো শহর ঘোরানো হয়। এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তাদের সংবর্ধনা দেওয়া হয়।

জেলা প্রশাসক আবু জাফরের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) আহসান হাবিব, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ইউনুস হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু আহাদ খন্দকার লেলিন, জেলা ফুটবল রেফারীজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আনিছুর রহমান লাডলা, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সম্পাদক মোহসেনা বেগম মিনা, দলের কোচ মো. খোকন ও ম্যানেজার আনোয়ার হোসেন প্রমুখ।

জেলা ফুটবল অ্যাসোসিয়েশন সূত্র জানায়, গতকাল শনিবার বিকেলে ঢাকার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ইউনিসেফ-বাফুফে অনুর্দ্ধ-১২ ট্যালেন্টহান্ট জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশীপের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এতে লালমনিরহাট ডিএফএ ৪-০ গোলে মাগুরা ডিএফএকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

লালমনিরহাটের মেয়েদের সামনে দাঁড়াতেই পারেনি মাগুরা জেলা দল। ফাইনালে সান্তনা খাতুনের পায়ে গোল শুরুর পর লিভা আক্তার করেছে হ্যাটট্রিক। টুর্নামেন্টের শুরু থেকেই তার পায়ে গোলের ঝঙ্কার, ফাইনালেও সেই ছন্দ ধরে রেখে ১৬ গোল করে লালমনিরহাটের এই স্ট্রাইকার হয়েছে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা। একই দলের মুনকি আক্তার হয়েছে টুর্নামেন্ট সেরা এবং সেরা উদীয়মানের পুরস্কার পেয়েছে তাদের গোলরক্ষক গোলাপী আক্তার।

এবি/রাতদিন