শিক্ষার্থীদের নৈতিকতা ও সততা চর্চায় সৈয়দপুরের ২ বিদ্যালয়ে সততা স্টোর

দুর্নীতি দমন কমিশনের (দুদক) উদ্যোগে নীলফামারীর সৈয়দপুরে দু’টি মাধ্যমিক বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন করা হয়েছে। শিক্ষার্থীদের মধ্যে নৈতিকতা ও সততা চর্চার লক্ষ্যে উপজেলার শেরে বাংলা বহুমুখী উচ্চ বিদ্যালয় ও বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে ওই সততা স্টোরের উদ্বোধন করা হয়।

মঙ্গলবার, ২৩ এপ্রিল এ উপলক্ষে ওই দুই বিদ্যালয় চত্বরে পৃথক পৃথক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে নীলফামারী জেলা শিক্ষা অফিসার মো. শফিকুল ইসলাম প্রধান অতিথি এবং সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ।

এদিন বেলা ১১ টায় সৈয়দপুর শহরের শেরে বাংলা বহুমুখী উচ্চ বিদ্যালয় চত্বরে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. ইদ্রিস আলী। প্রধান শিক্ষক কাজী মো. রফিকুল ইসলামের স্বাগত বক্তব্যের পর অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক তোফাজ্জল হোসেন লুতু ও সহকারি শিক্ষক মো. জালাল উদ্দিন প্রমূখ।

দুপুরে উপজেলার বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়ে সততা স্টোরের শুভ উদ্বোধন করা হয়। বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি  আ. ন. ম বজলুর রশিদের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মো. নাজমুল হক ও সহকারি শিক্ষক মো. আব্দুস্ সালাম প্রমূখ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনটি বিষয়ে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। এগুলো হচ্ছে, দুর্নীতি, জঙ্গিবাদ এবং ইভটিজিং ও মাদক। এটি উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে নীলফামারী জেলা শিক্ষা অফিসার মো. শফিকুল ইসলাম এগুলো নির্মুলে শিক্ষার্থীদের সুনাগরিক হয়ে গড়ে ওঠার আহ্বান জানান।

পরে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের উপস্থিতিতে প্রধান অতিথি  স্টোর দুটির শুভ উদ্বোধন করেন।

আরআই/রাতদিন