দ্বিতীয়বার ভোটার হওয়ার চেষ্টা করলে ফৌজদারি মামলা: ইসি সচিব

নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমান বলেছেন, ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে রোহিঙ্গারা যাতে ভোটার হতে সুযোগ না পায়, সেজন্য দেশের ৩২টি উপজেলাকে রোহিঙ্গা জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। আর তথ্য সংগ্রহকারীদেরকে রোহিঙ্গাদের ব্যাপারে সতর্ক থাকার নির্দেশনাও দেয়া রয়েছে। এরপরও অনেকেই উত্তরাঞ্চলের এসে ভোটার হতে সুযোগ নেয়ার চেষ্টা করতে পারে। এজন্য তথ্য সংগ্রহকারী ও আইনশৃঙ্খলা বাহিনীসহ সবাইকে সতর্ক থাকতে হবে।

মঙ্গলবার, ২৩ এপ্রিল দুপুরে রংপুরে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মো. মোখলেসুর রহমান।

তিনি জানান, দেশের ১৩৫টি উপজেলা, সিটি ও পৌর এলাকায় ২৩ এপ্রিল থেকে ১৩ মে পর্যন্ত প্রথম পর্যায়ের হালনাগাদ কার্যক্রম চলবে। তথ্যসংগ্রহকারী ও সুপার ভাইজাররা প্রত্যেক এলাকায় যাবেন। বর্তমানে যাদের বয়স ১৬ বছর তাদেরও তথ্য সংগ্রহ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর...
style="display:block; text-align:center;" data-ad-layout="in-article" data-ad-format="fluid" data-ad-client="ca-pub-3929264565086846" data-ad-slot="3647344972">

নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব আরও বলেন, ‘দ্বিতীয়বার কেউ ভোটার হতে চেষ্টা করলে, তার বিরুদ্ধে ফৌজদারি মামলা করা হবে। এখন থেকে ১০ আঙ্গুলের ছাপ ও চোখের আইরিশের ছাপ এবং ছবি নেয়া হবে।’

অনুষ্ঠানে রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু তাহের মোহাম্মদ মাসুদ রানার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি অফিসের পুলিশ সুপার এনামুল হক এনাম, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান, অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শুকরিয়া পারভীন ও রংপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন।

এবি/রাতদিন