ষড়যন্ত্রকারীদের এ দেশের মাটিতে বিচার হবে: ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া (এমপি) বলেছেন, ‘বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের মোকাবেলা করে যাচ্ছেন। এখনো যারা ষড়যন্ত্র করে যাচ্ছে তারাও পার পাবেনা। ষড়যন্ত্রকারী সবার বিচার এ দেশের মাটিতে হবে।

রোববার, ৩ অক্টোবর দুপুরে গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে জাতীয় চার নেতার স্মরণে জেলহত্যা দিবস উপলক্ষে এক সমাবেশে এসব কথা বলেন তিনি।

ডেপুটি স্পিকার বলেন, আমাদের জাতীয় জীবনে দুটি কলঙ্কজনক ঘটনা। পঁচাত্তরের পনেরই আগস্ট হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায় এই দিনটি। পনেরই আগস্টের নির্মম হত্যাকাণ্ডের পর তিন মাসেরও কম সময়ের মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ভেতরে নির্মমভাবে হত্যা করা হয়।

তিনি বলেন, ‘১৫ আগস্ট ও ৩ নভেম্বর একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা। বাংলাদেশের স্বাধীনতা অর্জনের সময় যারা বিরোধীতা করেছিলো তারাই বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতাকে হত্যা করেছে।’

সমাবেশে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবীর, জেলা পরিষদের সদস্য মো. সাখাওয়াত হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজমুল হুদা দুদু, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ বাবু, যুবলীগের সাধারণ সম্পাদক নাসিরুল আলম স্বপনসহ জেলা, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিকলীগের নেতারা উপস্থিত ছিলেন।

এনএ/রাতদিন