সহকারী প্রক্টরসহ হাবিপ্রবি’র ৭ কর্মকর্তার পদত্যাগ, রেজিষ্ট্রার বললেন ‘ভালো হয়েছে’

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবির) দুই সহকারী প্রক্টরসহ সাত কর্মকর্তা পদত্যাগ করেছেন। বুধবার, ২৪ জুলাই দুপুরে হাবিপ্রবির রেজিস্ট্রার প্রফেসর ফজলুল হকের কাছে সাত কর্মকর্তা পদত্যাগপত্র জমা দেন তারা।

পদত্যাগকারী কর্মকর্তারা হলেন- হাবিপ্রবির সহকারী প্রক্টর মো. মাহমুদুল হাসান, সহকারী প্রক্টর সৌরভ পাল চৌধুরী, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালক সাইফুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালক মো. হায়দার আলী, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালক মিসরাত মাসুমা পারভেজ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সুপার মো. ফরিদুল্লাহ ও ডরমেটরি-২-এর হল সুপার শক্তি চন্দ্র মণ্ডল।

পদত্যাগকারী সহকারী প্রক্টর সৌরভ পাল চৌধুরী বলেন, বেশ কিছুদিন ধরে লক্ষ্য করেছি বর্তমান প্রশাসন বিভিন্ন ভাবে পক্ষপাতদুষ্ট কর্মকাণ্ড করে যাচ্ছে। বিতর্কিত ও আঞ্চলিকতামূলক সিদ্ধান্ত, প্রশাসনে জামায়াতিকরণ, বিশ্ববিদ্যালয়ের সব স্তরে জামায়াতপন্থীদের নির্দেশনা বাস্তবায়ন এবং প্রকৃত আওয়ামীপন্থীদের নিগৃহীতের প্রতিবাদ করি। এ বিষয়ে কর্ণপাত না করে একটি বিশেষ এলাকার স্বার্থ বিবেচনা করে এবং জামায়াত-বিএনপির নির্দেশনায় বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম পরিচালনা করছে প্রশাসন। সবক্ষেত্রে জামায়াতিকরণ করেছে প্রশাসন, সবাই জামায়াত।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর আদর্শ লালনকারী এবং বিবেকবান মানুষ হিসেবে আমরা অতীতে এবং বর্তমানে এসব বিষয়ে অনেক প্রতিবাদ করেছি। কিন্তু তার কোনো প্রতিকার পাইনি। যার কারণে দায়িত্ব পালনে বিব্রতবোধ করছি। তাই একযোগে আমরা পদত্যাগ করলাম।

একযোগে সাত কর্মকর্তার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন হাবিপ্রবির রেজিস্ট্রার অধ্যাপক ফজলুল হক। তিনি বলেন, পদত্যাগপত্র গ্রহণ করেছি। তাদের পদত্যাগে প্রশাসনের জন্য কোনো ক্ষতি হবে না, বরং তারা পদত্যাগ করায় ভালোই হয়েছে।

জেএম/রাতদিন