সাংবাদিকদের বাঁচাতে রংপুরে মানববন্ধন, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

দেশে সাংবাদিক নির্যাতনের সংখ্যা ক্রমাগত বেড়ে যাওয়া ও মিথ্যা মামলা দিয়ে তাদের হয়রানির প্রতিবাদে রংপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার, ২০ জানুয়ারি সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত রংপুর প্রেসক্লাব চত্ত্বরে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

দেশে আলোচিত নির্যাতিত সাংবাদিক খায়রুল আলম রফিক ও সাংবাদিক ফরিদুল মোস্তফাসহ দেশে বিভিন্ন সময় সাংবাদিকদের নির্মম নির্যাতনের প্রতিবাদে রিপোর্টার্স ক্লাব রংপুর, সিটি প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, মাহিগঞ্জ প্রেসক্লাব, তাজহাট প্রেসক্লাব, বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যাণ ইউনিয়ন (বসকো)সহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের ব্যানারে ২ ঘন্টা ব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ আয়োজন করা হয়।

সিনিয়র সাংবাদিক ও দৈনিক প্রতিদিনের বার্তা’র নির্বাহী সম্পাদক তৌহিদুল ইসলাম বাবলার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, রংপুর প্রেসক্লাবের সাধারণ সাধারণ সম্পাদক রফিক সরকার, একাত্তর টিভির রংপুর অফিস প্রধান ও রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক শাহ বায়োজিদ আহম্মেদ, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু নাগ, রংপুর সিটি প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান বাবলু, রংপুর রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সম্পাদক রনজিত দাস প্রমুখ।

মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেন, করোনাকালীন দুর্যোগ মুহুর্তে সাংবাদিকরা নিবেদিতভাবে কাজ করেছেন। তারা ঠিকমত বেতন পাননা। তারপরে তারা দেশের হয়ে সরকারের উন্নয়ন ও প্রগতির পক্ষে কাজ করে যাচ্ছেন।

বক্তারা বলেন, সাংবাদিকরা গণমানুষের কথা বলেন। সরকারের উন্নয়ন ও নানা অসঙ্গতি তুলে ধরেন। এতে জীবনের ঝুঁকি আছে জেনেও তারা সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার থাকেন।

আলোচিত এই দুইজন নির্যাতিত সাংবাদিকের বিরুদ্ধে পুলিশের দায়ের করা একাধিক মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহার, তাদের উন্নত চিকিৎসা, ক্ষতিপুরণসহ জান-মালের নিরাপত্তার দাবিও জানানো হয় মানবন্ধন থেকে।

মতামত দিন