সাময়িক বরখাস্ত কাউন্সিলর পদ থেকে হাজী সেলিমের ছেলে ইরফান

ঢাকা -৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
মঙ্গলবার ২৭ অক্টোবর, রাতে তাকে বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধর এবং বাড়ি তল্লাশির পর র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত কারাদণ্ড দেওয়ায় ইরফানকে সাময়িক বরখাস্ত করা হয়। ইরফান সেলিম নোয়াখালীর সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর জামাতা।

স্থানীয় সরকার বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়, ডিএসসিসির ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ ইরফান সেলিমের বিরুদ্ধে বাংলাদেশ নৌবাহিনীর একজন কর্মকর্তা ও তার স্ত্রীর ওপর হামলার অভিযোগে ফৌজদারি মামলা দায়ের করেছে। এছাড়া তিনি বিদেশি মদ সেবন করার দায়ে ভ্রাম্যমাণ আদালতে এক বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন। একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত হয়ে ইতোমধ্যে কারাগারে রয়েছেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, ডিএসসিসির কাউন্সিলর ইরফান সেলিম অবৈধ ওয়াকিটকি রাখা ও ব্যবহারের দায়ে ভ্রাম্যমাণ আদালতে ৬ মাসের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন। আর তার বিরুদ্ধে অবৈধ অস্ত্র, মাদক রাখার দায়ে আরও মামলা দায়েরের কার্যক্রম চলমান রয়েছে। যেহেতু স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর ধারা ২ (৩৭) এবং ধারা ১৩ (১) খ, ঘ অনুযায়ী নৈতিক স্খলনজনিত কর্মকাণ্ড অপরাধ এবং অসদাচরণের শামিল। এছাড়া সিটি কর্পোরেশনের কোনো কাউন্সিলরের বিরুদ্ধে নৈতিক স্খলনজনিত অপরাধ এবং অসদাচরণের অভিযোগে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর ধারা ১৩ অনুযায়ী কার্যক্রম শুরু করা হলে, উক্ত আইনের ধারা ১২ এর উপ-ধারা ১ অনুযায়ী কাউন্সিলরকে সাময়িক বরখাস্তের বিধান রয়েছে। সে কারণে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর ধারা ১২ এর উপ-ধারা ১ এর প্রদত্ত ক্ষমতাবলে ডিএসসিসির ৩০ নম্বর সাধারণ ওয়ার্ড থেকে নির্বাচিত কাউন্সিলর পদ হতে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগে সকালে সচিবালয়ে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সাজা হওয়ায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কাউন্সিলর ইরফান সেলিমকে মঙ্গলবারই সাময়িক বরখাস্ত করা হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, পূর্ণাঙ্গ তদন্ত শেষে তাকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে। যেহেতু বিচারাধীন বিষয়, তাই তার বিষয়ে কোর্টের আদেশ আমলে নিয়ে আমরা ব্যবস্থা নেব।

সংসদ সদস্য হাজী সেলিমপুত্র কাউন্সিলর এরফানের সাজার বিষয়ে তাজুল ইসলাম বলেন, আমরা আইনের শাসনে বিশ্বাস করি। মন্দ কাজ করলে তাকে শাস্তি পেতেই হবে। তিনি কোন দলের, কি পদবিধারী তা বিবেচনা করা হবে না।

এমএস/রাতদিন