সৈয়দপুরে আগুনে পুড়ে নিঃস্ব ৩ পরিবার

নীলফামারীর সৈয়দপুরে তিনটি পরিবারের সর্বস্ব অগ্নিকান্ডে ছাঁই হয়েছে। পরিবারগুলোর দাবি, এতে ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। গতকাল শুক্রবার, ২৭ নভেম্বর সন্ধ্যায় খাতামধুপুর ইউনিয়নের মুশরুত ধুলিয়া নয়াপাড়ায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ পরিবারগুলো খোলা আকাশের নিচে বসবাস করছে। খাতামধুপুর ইউপি চেয়ারম্যান মো. জুয়েল চৌধুরী জানান, ‘গতকাল শুক্রবার তাঁর ইউনিয়নের ফটিক চন্দ্রের বাড়ীতে আকস্মিক আগুন লাগে। এ আগুনে মুর্হুতের মধ্যে পাশে থাকা তাঁর দুই ছেলে বিশু চন্দ্র এবং বিপুল চন্দ্রের ঘরেও দ্রুত ছড়িয়ে পড়ে। তাদের ৭টি টিন  ও ৪টি খড়ের ঘর, নগদ অর্থ, স্বর্ণালংকার, আসবাবপত্র, তৈজসপত্র, কাপড়চোপড়, ধান, চালসহ সংসারের সবকিছুই পুড়ে যায়’।

তিনি আরো জানান, খবর পেয়ে রংপুরের তারাগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছলে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগে  পরিবারগুলোর সবকিছু পুড়ে ছাঁই যায়। ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা পরণের কাপড় ছাড়া আর কোন কিছু রক্ষা করতে পারেনি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যূতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত।

উপজেলা প্রসাশনের পক্ষ  ওই পরিবারগুলোর মাঝে কম্বল ও শুকনা খাবার বিতরণ করা হয়েছে। এছাড়াও মো. জুয়েল চৌধুরী তার ব্যক্তিগত উদ্যোগে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তা দিয়েছে।

আরআই/রাতদিন