সৈয়দপুরে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সুভা’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন

সৈয়দপুরের সকল স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে গঠিত হয়েছে সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশনের (সুভা)। আর এ সংগঠনটি যাত্রা শুরুর থেকে ‘আর্তজনের পাশে আমরা’ শ্লোগানকে সামনে রেখে মানুষের কল্যাণে নানা রকম সেবামূলক কাজ করছে।

সংগঠনটির প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে দুই দিনব্যাপী কর্মসূচি গ্রহন করা হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানমালার প্রথম দিনে ছিল বিনামূল্যে ব্লাড গ্রুপিং, পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান ও ট্রাফিক সচেতনতায় মোটরসাইকেল ও ইজিবাইকে কালো স্টিকার লাগানো কর্মসূচি।

বুধবার, ১৩ নভেম্বর শহরের বিমাননবন্দর সড়কে স্মৃতিসৌধ মোড়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশনের (সুভা) সভাপতি সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস. এম. গোলাম কিবরিয়া কর্মসূচির শুভ উদ্বোধন করেন।

এ সময় সৈয়দপুর উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, সংগঠনের উপদেষ্টাসহ বিপুল সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন। প্রথম দিনের কর্মসূচি উদ্বোধন করে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস. এম. গোলাম কিবরিয়া।

পরে সুভার প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটি’র আহ্বায়ক উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ও সুভার সদস্যরা ঝাড়ু হাতে পরিস্কার পরিচ্ছন্নতা কাজে অংশ নেন। এ সময় ইউএনও এস.এম. গোলাম কিবরিয়া নিজ হাতে মোটরসাইকেল ও ইজিবাইকের হেডলাইটে সুভা লেখা সম্বলিত কালো স্টিকার লাগিয়ে দেন।

প্রতিষ্ঠা বার্ষিকীর দ্বিতীয় দিনে বৃহস্পতিবার, ১৪ নভেম্বর বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী।

এনএইচ/রাতদিন