সৈয়দপুরে আগুনে পুড়ে দুই দোকান ভস্মীভূত, ক্ষতি অর্ধকোটি টাকা

নীলফামারীর সৈয়দপুরে আগুনে দুইটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাঁই হয়ে গেছে। এতে ওই দুই প্রতিষ্ঠানের অর্ধ কোটি টাকার মালামাল সম্পূর্ণ পুড়ে গেছে।

গতকাল রোববার, ২৬ জুলাই রাতে শহরের শহীদ ডা. সামসুল হক সড়কে মামুন গিফট কর্ণার এন্ড ভ্যারাইটিজ ষ্টোর এবং মিম ফ্যাশন ও পাঞ্জাবী পয়েন্ট নামের দুইটি ব্যবসা প্রতিষ্ঠানে ওই অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে।

জানা গেছে, গভীর রাতে দোকান থেকে আগুনে ধোঁয়া বের হতে দেখে নৈশপ্রহরী মামুন গিফ্ট কর্ণার এন্ড ভ্যারাইটিজ ষ্টোরের মালিক মো. আব্দুল্লাহ্ আল- মামুন ও সৈয়দপুর ফায়ার সার্ভিস স্টেশনে খবর দেয়। ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু তার আগে দুইটি দোকানের মালামাল সম্পুর্নরুপে পুড়ে যায়।

এতে মামুন গিফ্ট কর্ণার এন্ড ভ্যারাইটিজ ষ্টোরের প্রায় ৩৫ লাখ এবং মিম ফ্যাশন ও পাঞ্জাবী পয়েন্টের প্রায় ১৫ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা দাবি করেছেন।

মামুন গিফ্ট কর্ণার এন্ড ভ্যারাইটিজ ষ্টোরের স্বত্তাধিকারী মো. আব্দুল্লাহ আল- মামুন জানান, আনুমাণিক পৌণে ১১টা দিকে তিনি দোকান বন্ধ করে বাড়িতে চলে যান। রাত সোয়া ১২টার দিকে নৈশ প্রহরীর মাধ্যমে খবর পেয়ে তিনি ছুঁটে আসেন। তখন দোকানের ভেতরে দাউ দাউ করে আগুন জ্বলছিলো।

আগুন নেভানের কাজে অংশ নিয়ে সুযোগ সন্ধানী অনেকেই তাঁর দোকানের মূল্যবান ক্রোকারিজ জিনিসপত্র লুট করে নিয়ে গেছেও বলে অভিযোগ করেন মামুন।

সৈয়দপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. নাসিম ইকবাল জানান, অল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণ এলেও মালামাল উদ্ধারে প্রায় দেড়- দুই ঘন্টা সময় লেগেছে।

আগুনের সঠিক কারণ জানা না গেলেও মিম ফ্যাশন ও পাঞ্জাবী পয়েন্ট নামের পোশাকের দোকান থেকে বৈদ্যূতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

জেএম/রাতদিন