সৈয়দপুরে ট্রাফিক পুলিশের তৎপরতা: ছিনতাই হওয়া টাকা ফিরে পেল ব্যবসায়ী

নীলফামারীর সৈয়দপুরে ট্রাফিক পুলিশ বিভাগের দুই সদস্যের বদৌলতে ছিনতাইকারী চক্রের কবল থেকে এক ব্যবসায়ীর তিন লাখ টাকা রক্ষা পেয়েছে। আটক করা হয়েছে ছিনতাইকারীকে।

সোমবার, ২৯ জুন দুুপুর সোয়া ১২টায় শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে গাউসিয়া কনফেকশনারীর সামনে এ ঘটনা ঘটে।

ঘটনায় আটক ছিনতাইকারী চক্রের সদস্য মামুনকে (৪৫) ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

জানা গেছে, সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর বালাপাড়ার তোফায়েল হোসেনের ছেলে মো. মোস্তাফিজুর রহমান (৪২) একজন অবসরপ্রাপ্ত সৈনিক। বর্তমানে মুদি ব্যবসায় জড়িত। সোমবার দুপুরে ব্যাংক থেকে টাকা উত্তোলনের জন্য সোনালী ব্যাংক সৈয়দপুর শাখায় আসেন। এর পর ওই ব্যাংকের শাখায় নিজ হিসাব নম্বর থেকে তিন লাখ টাকা তোলেন।

আটক ছিনতাইকারী। ছবি: রাতদিন

উত্তোলনকৃত টাকা কাপড়ের ব্যাগে করে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন তিনি। দুুপুর আনুমানিক সোয়া ১২ টার দিকে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের গাউসিয়া কনফেকশনারীর সামনে যানজটে আটকা পড়েন। এ সময় ছিনতাইকারী চক্রের এক সদস্য পরণের লুঙ্গি দিয়ে মোস্তাফিজুর রহমানের মোটরসাইকেলে পেছন থেকে প্রতিবন্ধকতা সৃষ্টি করে।

এতে ওই ব্যবসায়ি মোটরসাইকেল থেকে পড়ে গেলে ছিনতাইকারী চক্রের এক সদস্য দ্রুত কৌশলে টাকার ব্যাগটি কেটে দেয়। এ সময় ব্যাগ থেকে টাকা পড়ে গেলে ছিনতাইকারী চক্রের অপর এক সদস্য তা নিয়ে দ্রুত সটকে পড়ার চেষ্টা করে।

এ সময় ঘটনাটি নজরে পড়ে সেখানে কর্তব্যরত সৈয়দপুর ট্রাফিক পুলিশ বিভাগের ট্রাফিক সার্জন মো. আশরাফ কোরাইশী এবং তাঁর সহযোগী ট্রাফিক পুলিশ সদস্য মো. নাইমের। তারা ধাওয়া করে ছিনতাইকারী চক্রের সদস্য মো. মামুনকে (৪৫) টাকাসহ হাতেনাতে ধরে ফেলেন।

আটক ছিনতাইকারী চক্রের সদস্য মামুনের বাড়ি নীলফামারীর কিশোরগঞ্জ উপেজলার নিতাই ইউনিয়নের পানিয়ালপুকুর গ্রামে, তাঁর বাবা মৃত. মহির উদ্দিন।

পরে আটক ছিনতাইকারী চক্রের সদস্য মামুনকে (৪৫) ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রমিজ আলম ওই দন্ডাদেশ দেন।

সৈয়দপুর ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মো. আবু নাহিদ পারভেজ চৌধুরী তাঁর বিভাগের দুই সদস্য কর্তৃক ছিনতাইকারীর কবল থেকে এক ব্যবসায়ীর ছিনতাইকৃত টাকা উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ট্রাফিক পুলিশের দুই সদস্যের তাৎক্ষণিক হস্তক্ষেপে ব্যবসায়ীর তিন লাখ টাকা খোয়া যাওয়া থেকে রক্ষা পেয়েছে।

জেএম/রাতদিন