সৈয়দপুরে বাজার গেল খেলার মাঠে

প্রাণঘাতি করোনা ভাইরাস ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রেখে সবজি ও মাছ-মাংস কেনাকাটায় নীলফামারীর সৈয়দপুরে উপজেলা ও পুলিশ প্রশাসন এবং পৌরসভা কর্তৃপক্ষ নানাবিধ তৎপরতা ও চেষ্টা চালাচ্ছে। কিন্তু তারপরও বাণিজ্যিক শহর সৈয়দপুরে সবজি এবং মাছ- মাংস বাজারে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছিল না।

এ অবস্থায় করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে সৈয়দপুর শহরের আধুনিক সবজি বাজার ও মাছ-মাংসের বাজার দুটি শহরের দুই খেলার মাঠে সরিয়ে নেওয়া সিদ্ধান্ত হয়েছে। বৃহস্পতিবার থেকে এ সিদ্ধান্ত বাস্তবায়িত হবে।

বুধবার, ৮ এপ্রিল সৈয়দপুর উপজেলা ও পুলিশ এবং পৌরসভা কর্তৃপক্ষের মধ্যে অনুষ্ঠিত এক যৌথ সভায় ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সিদ্ধান্ত অনুযায়ী সবজি বাজার বসবে শহরের বঙ্গবন্ধু সড়কের সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের (বাংলা হাই স্কুল) খেলার মাঠে এবং মাছ-মাংসের বাজারটি বসবে শহরের বিমানবন্দর সড়কের অফিসার্স কলোনীর ফাইভ স্টার খেলার মাঠে।

সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল জানান, সৈয়দপুর আধুনিক পৌর সবজি বাজার এবং মাছ –মাংসের বাজার দুইটি শহরের একেবারে কেন্দ্রস্থলে অবস্থিত। প্রাণঘাতী করোনা ভাইরাস পরিস্থিতিতেও প্রতিদিন সকাল থেকে বিপুল সংখ্যক মানুষ দলে দলে এসে শহরের উল্লিখিত দুইটি বাজার ভীড় করছিলেন।

এ অবস্থায় করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে আমরা শহরের কেন্দ্রস্থল থেকে বাজার দুইটি শহরের একটু বাইরে স্থানান্তরের সিদ্ধান্ত গ্রহন করি। শহরের সকল শ্রেণীর ক্রেতা সাধারণও সেখানে গিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে কেনা কাটা সারবেন।

অতিরিক্ত পুলিশ সুপার আরো জানান, কাঁচা সবজির পাইকারী বাজারটি শহরের বাইপাস মহাসড়কে স্থানান্তর করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে কবে নাগাদ বাস্তবায়ন করা হবে তা দ্রুততম সময়ে জানানো হবে বলে জানান তিনি।