মিঠাপুকুরে স্কুলছাত্র করোনায় আক্রান্ত, গিয়েছিলেন মুন্সীগঞ্জ

রংপুরের এক স্কুলছাত্র সম্প্রতি মুন্সিগঞ্জে নানার বাড়ি বেড়াতে গিয়েছিলো। সেখান থেকে ফিরে ওই ছাত্র করোনায় আক্রান্ত হয়েছে। এ ঘটনায় আক্রান্ত ছাত্রের বাড়িসহ আশপাশের ১৩টি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

বুধবার, ৮ এপ্রিল সন্ধ্যায় রংপুর জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় লকডাউনের বিষয়টি নিশ্চিত করেছেন।

এব্যাপারে মিঠাপুকুর উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবদুল হাকিম জানান, মিঠাপুকুরের বালারহাট খন্দকারপাড়া গ্রামের ওই ছাত্র এসএসসি পরীক্ষা শেষে মুন্সিগঞ্জ জেলায় তার নানার বাড়িতে বেড়াতে গিয়েছিল। সেখানে ১০ দিন থাকার পর রংপুরে গ্রামে ফিরলে তার শরীরে করোনার উপসর্গ দেখা দেয়।

মঙ্গলবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তার নমুনা পরীক্ষা করা হলে বুধবার (৮ এপ্রিল) ওই ছাত্র করোনায় আক্রান্ত বলে নিশ্চিত হন চিকিৎসকরা। বর্তমানে ওই ছাত্রকে নিজ বাড়িতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

এ দিকে লকডাউনের সত্যতা নিশ্চিত করেছেন মিঠাপুকুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামুন ভূইয়া। তিনি বলেন, বিকেলের দিকে উপজেলা প্রশাসনের লোকজন ওই শিক্ষার্থীর বাড়িসহ আশপাশের ১৩টি বাড়ি লকডাউন করে দিয়েছে।

গ্রামবাসীকে ঘর হতে বের হতে বারণ করা হয়েছে। এতে কাউকে আতঙ্কিত না হয়ে স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ শারীরিক ও সামাজিক দূরত্ব রাখতে বলা হয়েছে।

জেএম/রাতদিন