পাটগ্রামে রেলগেট বন্ধ করে থামানো হলো যান চলাচল

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে গত কয়েকদিন ধরে প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন ভাবে সাধারণ মানুষকে ঘরে থাকার আহŸান জানানো হচ্ছে। সেনাবাহিনীসহ আইনশৃংখলা বাহিনী প্রতিদিনই অভিযান চালাচ্ছেন, চলছে জরিমানা।

সর্বশেষ আজ বুধবার, ৮ এপ্রিল সকালে লালমনিরহাটের জেলা প্রশাসক গণবিজ্ঞপ্তি জারি করে জেলায় সবধরণের যানবাহন চলাচল নিষিদ্ধ করেছেন। এতকিছুর পরেও লোকজন সুযোগ পেলেই নামছেন রাস্তায়। যাতায়াত করছেন মোটরসাইকেল, অটোরিক্সাসহ বিভিন্ন যানবাহনে।

এই অবস্থায় আজ বিকেলে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের পাটগ্রাম অংশে অর্নিদিষ্টকালের জন্য রেলগেট আটকে দিয়েছেন উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ।

জানা গেছে, পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের নবীনগর কাঁঠালতলা এলাকায় লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক রেলগেটের ব্যারিকেড ফেলে মহাসড়কটি বন্ধ করে দিয়েছেন ইউএনও মো. মশিউর রহমান। তবে মেডিক্যাল সার্ভিস , অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, কৃষি নিত্য প্রয়োজনীয় পণ্যবাহী যানবাহন, সংবাদপত্র , প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যাতায়াতের জন্য গেটটি খুলে দেওয়া হবে।

ইউএনও মো. মশিউর রহমানের বলেন, ‘করোনাভাইরাসের প্রার্দুভাব ঠেকাতে ও মানুষকে বাইরে বের হওয়া নিরৎসাহিত করতে এটি করা হয়েছে।’

এবি/রাতদিন