সৈয়দপুরে লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানে ‘গাড়িয়াল’

নীলফামারীর সৈয়দপুরে লায়ন্স স্কুল এন্ড কলেজের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। দুই পর্বে আয়োজিত অনুষ্ঠানের মধ্যে গীতিনাট্য ‘গাড়িয়াল’ ব্যপক দর্শকপ্রিয়তা অর্জন করে।

বুধবার, ১৯ ফেব্রুয়ারি সন্ধ্যায় শহরের বিমানবন্দর সড়কে প্রতিষ্ঠান চত্বরে এই সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

বার্ষিক এই সাংস্কৃতিক অনুষ্ঠানটি দুই পর্বে অনুষ্ঠিত হয়। প্রথম পর্বে প্রতিষ্ঠানের সহকারি শিক্ষিকা সুফিয়া বানু শিল্পী ও কমর মোস্তারী পারভেজ পরিচালিত মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যায় লায়ন্স স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা একক ও দলীয় সংগীত, একক ও দলীয় নৃত্য পরিবেশন করে।

সাংস্কৃতিক অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রয়াত বাবু শিশির রঞ্জন রায় রচিত এবং লায়ন্স স্কুল ও কলেজের সহকারি শিক্ষিকা বেনতুল শান বীনুর পরিচালনায় গীতি নৃত্য নাট্য “গাড়িয়াল” পরিবেশিত হয়। গীতি নৃত্যনাট্য গাড়িয়াল এর বিভিন্ন চরিত্রে অভিনয়ন করেন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এটি অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

এর আগে বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান উপলক্ষে এক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রশাসক মো, হাফিজুর রহমান চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ।

সম্মানিত অতিথির বক্তব্য দেন নীলফামারীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আজহারুল ইসলাম ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার

লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান লায়ন মো. নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ লায়ন মো. নজরুল ইসলাম খান কিশোর।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর সাবেক মেয়র মো. আখতার হোসেন বাদল, সৈয়দপুর প্রেস ক্লাবের সভাপতি সাকির হোসেন বাদল প্রমূখ।

আলোচনা সভা উপস্থাপনা করেন কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো. সাজ্জাদ হোসেন।

জেএম/রাতদিন