সৈয়দপুরে শিয়ালের জন্য পাতা ফাঁদে বিদ্যূৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু


নীলফামারীর সৈয়দপুরে নিজের হাঁসের খামারে বিদ্যূৎস্পৃষ্ট হয়ে নাজমুল হক (২৩) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। খামারে শিয়ালের উপদ্রব থেকে রক্ষা পেতে এর চারিদিকে তৈরী বৈদ্যুতিক বেষ্টনীতে বিদ্যুতায়িত হন তিনি।

আজ বৃহস্পতিবার, ১ অক্টোবর বেলা একটার দিকে শহরের উপকন্ঠে কামারপুকুর ইউনিয়নের ধলাগাছ সুখীপাড়ায় এ ঘটনা ঘটেছে। এতে গোটা এলাকার শোকের ছায়া নেমে এসেছে।

নিহত নাজমুল ওই এলাকার মো: বাবর আলীর জেষ্ঠ্যপুত্র।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, বাবর আলীর একটি হাসের খামার রয়েছে। পরিবারের বড় ছেলে হিসেবে নাজমুল হক এটির সার্বক্ষণিক দেখভাল করে আসছিল।

এলাকায় শিয়ালের উপদ্রব বেড়ে যাওয়ায় খামারের হাঁসকে শিয়ালের কবল থেকে রক্ষার জন্য খামারের চারিদিকে চিকন তাঁরে (গুনা) প্রতিদিন রাতে বৈদ্যূতিক সংযোগ দিয়ে রেখে পরদিন সকালে তা বিচ্ছিন্ন করে দেওয়া হতো। কিন্তু ঘটনার দিন সকালে খামারের চারিদিকে থাকা তাঁরের বৈদ্যূতিক সংযোগ বিচ্ছিন্ন করতে ভূলে যায়।

দুপুরে নাজমুল হাঁসের খামারে গিয়ে মনের অজান্তে বৈদ্যূতিক তাঁরে হাত দিলে বিদ্যূৎস্পৃষ্ট হয়ে পড়ে। এ সময় তাঁর বিদ্যূৎস্পৃষ্ট হওয়ার ঘটনাটি আশপাশের লোকজন জানতে পারেন। পরিবারের লোকজন তাকে দ্রুত উদ্ধার করে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে যান।

হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসা দেওয়ার প্রাক্কালে তাঁর মৃত্যু হয়। পরে তাঁর পরিবারের সদস্যরা নাজমুলের মরদেহ বাড়িতে নিয়ে আসেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান। এ ঘটনায় একটি ইউডি মামলা হয়েছে বলে জানান তিনি।

জেএম/রাতদিন