সৈয়দপুরে ৩১৯ কেজি পোনামাছ অবমুক্ত করা হলো উম্মুক্ত জলাশয়ে

নীলফামারীর সৈয়দপুরে বিভিন্ন উম্মুক্ত জলাশয়ে পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। উপজেলার দুইটি নদী, দুইটি বিল ও ৯ পুকুরে সর্বমোট ৩১৯ কেজি বিভিন্ন প্রজাতির এসব পোনা মাছ অবমুক্ত করা হয়।

আজ বৃহষ্পতিবার, ২৬ আগষ্ট সকালে উপজেলা পরিষদ পুকুরে ওই পোনা মাছ অবমুক্তরণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এর শুভ উদ্বোধন করেন নীলফামারী জেলা মৎস্য অফিসার মো. আশরাফুজ্জামান।

উপজেলা মৎস্য অফিসারের কার্যালয়ের ২০২১-২২ অর্থবছরে রাজস্ব খাতের আওতায় ওই পোনা মাছ অবমুক্ত করা হয়।

উপজেলা মৎস্য অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, রাজস্ব খাতের আওতায় প্রাপ্ত এসব পোনা মাঝ যেখানে অবমুক্ত করা হয়েছে তার মধ্যে রয়েছে উপজেলা পরিষদ পুকুর, ফায়ার সার্ভিস পুকুর, বন বিভাগের পুকুর, সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ পুকুর, কুজিপুকুর, চিকলী আশ্রয়ণ প্রকল্প পুকুর, কামারপুকুর গুচ্ছগ্রাম পুকুর, কামারপুকুর ইউনিয়ন পরিষদ পুকুর, তালপুকুর, দলবাড়ী বিল, কুন্দল বিল, খড়খড়িয়া নদী ও চিকলী নদী।

এ সব পুকুর, বিল ও নদীর আয়তন ৬৪ দশমিক ২৪ হেক্টর। আর অবমুক্তকরণ এ সব পোনা মাছের মধ্যে রয়েছে রুই, কাতলা, মৃগেল, কালিবাউস ও গনিয়া প্রজাতি।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইন, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সানী খান মজলিস, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম, উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. মো. রাশেদুল হক, নীলফামারী জেলা মৎস্য অফিসের সহকারি পরিচালক মো. আনোয়ার হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহ্জাদী, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো. আল মিজানুর রহমান, উপজেলা সমাজ সেবা অফিসার নুর মোহাম্মদ, সহকারি মৎস্য অফিসার খগেন্দ্র নাথ রায় ও সৈয়দপুর উপজেলা মৎস্য বীজ উৎপাদন খামারের ব্যবস্থাপক জেসমিন নাহার প্রমূখ উপস্থিত ছিলেন।

জেএম/রাতদিন

মতামত দিন